• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কচুয়ায় নৌকার মাঝি ড. সেলিম মাহমুদ

প্রকাশ:  ২৭ নভেম্বর ২০২৩, ০৯:২০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ২৬ নভেম্বর রোববার বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সারাদেশের ২৯৮ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রাপ্তদের নামের তালিকা ঘোষণা করেন। দীর্ঘ জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চাঁদপুর-১ (কচুয়া) আসন থেকে কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদের দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।
এদিকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে কচুয়ার আসনে সমানতালে চলছিল মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাপ। এ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন ৮ জন। যারা মনোনয়ন চেয়েছেন তারা হলেন-কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান মোঃ গোলাম হোসেন, কেন্দ্রীয় পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসচিব ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ এর সহ-সভাপতি প্রকৌশলী মোঃ শাহাদাত হোসেন শিবলু, জাপান আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন, অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল আউয়ালের মেয়ে অ্যাডঃ জান্নাতুল ফেরদৌস, লন্ডন প্রবাসী অ্যাডঃ সাখাওয়াত হোসেন টিটু।
নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন চূড়ান্ত হওয়ার পরপরই কচুয়া উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা উপজেলার সাচার, রহিমানগর, কচুয়া পৌরসভা ও পলাখাল এলাকায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন।
কচুয়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ  আসনে ১০৯টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ২৫ হাজার ৭শ’ ৬৯জন। তন্মধ্যে পুরুষ ভোটার  ১ লক্ষ ৬৯ হাজার ৩শ’ ৩১ জন, মহিলা ভোটার  ১ লক্ষ ৫৬ হাজার ৪শ’ ২৭ জন।

 

সর্বাধিক পঠিত