• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ব্যবসায়ীদের সাথে মতবিনিময়কালে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

অনেক স্বপ্ন রয়েছে, সেই স্বপ্ন পূরণে আমি আরো কাজ করতে চাই

প্রকাশ:  ২০ নভেম্বর ২০২৩, ১০:১৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর-৩ (চাঁদপুর সদর-হাইমচর) আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির সাথে চাঁদপুরের ব্যবসায়ী মহলের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
১৯ নভেম্বর রোববার দুপুরে চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে চেম্বার ভবনে আয়োজিত মতবিনিময় সভায় চেম্বার নেতৃবৃন্দ ছাড়াও চাঁদপুরের শীর্ষ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী পেয়েছি বলেই আমি চাঁদপুরের উন্নয়নে ব্যাপকভাবে কাজ করতে সক্ষম হয়েছি। দেশের উন্নয়নে ব্যবসায়ীদের অনেক অবদান রয়েছে। ব্যবসা, সেবা, শিক্ষা, সংস্কৃতিসহ সকল উন্নয়নে যেভাবে চাঁদপুর চেম্বার অবদান রেখেছে আগামীতেও চাঁদপুর চেম্বার সেভাবে তাদের অবদান রাখবে বলে আমি বিশ্বাস করি। তিনি তাঁর দায়িত্ব পালনকালে ব্যবসায়ী সমাজ যেভাবে সহযোগিতা করেছেন তার জন্যে ব্যবসায়ী নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন,  চাঁদপুরকে নিয়ে আমার অনেক স্বপ্ন রয়েছে, সেই স্বপ্ন পূরণে আমি আরো কাজ করতে চাই। এজন্যে সকল শ্রেণি-পেশার মানুষের সহযোগিতার প্রয়োজন রয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, চাঁদপুরে রয়েছে তিন নদীর মিলনস্থল, রয়েছে ইলিশ সম্পদ, রয়েছে সকল সুবিধাসম্পন্ন যোগাযোগ ব্যবস্থা। আমরা যদি এই সকল সম্ভাবনাকে কাজে লাগাতে পারি, তাহলে আধুনিক চাঁদপুর গড়ে তোলা সম্ভব। এজন্যে আমাদের পরিকল্পনা নিয়ে এগুতে হবে। চাঁদপুর চেম্বার সকল সময়ই ভালো কাজের সাথে সম্পৃক্ত থেকেছে। আশা করি আগামীতেও আপনারা সকল ভালো কাজে সহযোগিতা অব্যাহত রাখবেন।
তিনি দেশবাসীর প্রতি ধন্যবাদ জানিয়ে আরো বলেন, দেশবাসী শেখ হাসিনার মতো একজন বিচক্ষণ মানুষকে নির্বাচিত করেছেন বলেই আমরা একজন ভালো প্রধানমন্ত্রী পেয়েছি। আর চাঁদপুর-হাইমচরবাসী আমাকে নির্বাচিত করেছেন বলেই আমি একজন দূরদর্শী প্রধানমন্ত্রীর সাথে কাজ করার সুযোগ পেয়েছি। যাঁর দুরদর্শিতায় দেশ এগিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বিশ্ববাসীর বিস্ময়। তারা শ্রদ্ধার চোখে শেখ হাসিনাকে নিয়ে গর্ব করে থাকেন। তার জন্যে আজ আমরা গর্ববোধ করি। আপনারা শেখ হাসিনার জন্যে দোয়া করবেন। তিনি যেন মানুষের জন্যে, দেশের জন্যে আরো অনেক অনেক কাজ করতে পারেন। তিনি চাঁদপুরের ব্যবসায়িক হারানো গৌরব ফিরিয়ে আনতে শরীয়তপুর ও  চাঁদপুরে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে মেঘনায় ট্যানেল নির্মাণসহ কলকারখানা স্থাপনের উপরও গুরুত্বারোপ করেন এবং ব্যবসায়ীদেরকে কলকারখানা স্থাপনের জন্যে উদ্যোগ গ্রহণ করার আহ্বান জানান। তিনি হাইমচরসহ চাঁদপুর নদী ভাঙ্গন প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের কথাও তুলে ধরেন। তিনি শিক্ষা কার্যক্রমের নতুন কারিকুলাম নিয়ে বলতে গিয়ে বলেন, আজকাল ফেসবুকে গুটিকয়েক লোক নতুন কারিকুলাম নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। এদের মধ্যে রয়েছে কিছু কিছু কোচিং সেন্টার, গাইড বিক্রেতা ও বিরোধী দলীয় নেতৃবৃন্দ। তারা বুঝতে পারছে বর্তমান শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকলে কোনো শিক্ষার্থীই কোচিং সেন্টারমুখী হবে না। সহজ প্রশ্নোত্তরের নামে গাইড বিক্রি করা যাবে না। আর শিক্ষা কার্যক্রম যদি সফল হয় তাহলে মিথ্যা অপপ্রচারের নামে শিক্ষার্থীদের বোকা বানানো যাবে না। তিনি বলেন, যুগোপযোগী শিক্ষা প্রদানের লক্ষ্যেই বর্তমান শিক্ষা ব্যবস্থাগ্রহণ করা হয়েছে। যার সুফল একদিন আমরা সকলেই পাবো।
চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন চেম্বারের সহ-সভাপতি তমাল কুমার ঘোষ। চেম্বার পরিচালক গোপাল চন্দ্র সাহার সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, চাঁদপুর জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর অ্যাডঃ রনজিত রায় চৌধুরী (পিপি), চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও চেম্বার পরিচালক অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, চেম্বার পরিচালক আমিনুর রহমান বাবুল, সালাউদ্দিন মোঃ বাবর, মোহাম্মদ আলী মাঝি, রেজওয়ানুর রহমান রিজু পাটোয়ারী, সাবেক পরিচালক হাসান ইমাম বাদশা, জেলা ক্যাবের দপ্তর সম্পাদক বিপ্লব সরকার, চাঁদপুর চাউল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নাজমুল আলম পাটোয়ারী, চাঁদপুর জেলা রেস্তোরাঁ মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ মাসুদ আলম ও ব্যবসায়ী মোশারফ হোসেন মানিক।
মতবিনিময় সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইউব আলী বেপারী, চাঁদপুর চেম্বার অব কমার্সের পরিচালক মাঈনুল ইসলাম কিশোর, মোঃ হযরত আলী, পরেশ মালাকার, মোঃ লিয়াকত পাটোয়ারী, চেম্বার সচিব আব্দুল মোতালেব শেখ টুটুল, আব্দুর রব মল্লিক সানু, মানিক সাহা, আশীষ দেবনাথ, কালাচাঁন বণিক, নেপাল সাহা, গাজী মোঃ মহসীন কাদের (মিশু), দুলাল কাজী, সহদেব বর্মন, মোঃ মজিবুর রহমান মাঈনু, শম্ভুনাথ সাহা, আলহাজ্ব মান্নান শেখ, গোবিন্দ সাহা, আলহাজ¦ আবুল বাসার কাশেম প্রমুখ।
মতবিনিময় সভায় ব্যবসায়ীদের ব্যাপক উপস্থিতি পরিলক্ষিত হয়। শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি অনুষ্ঠানস্থলে পৌঁছলে উপস্থিত ব্যবসায়ীগণ উৎফুল্ল হয়ে পড়েন। তারা তুমুল করতালির মধ্য দিয়ে শিক্ষামন্ত্রীকে স্বাগত জানান এবং চেম্বার প্রেসিডেন্ট আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিমের নেতৃত্বে ফুলের তোড়া দিয়ে শিক্ষামন্ত্রীকে বরণ করে নেন। এ সময় অনুষ্ঠানস্থলে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়।
চাঁদপুর চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট, কয়েকবারের নির্বাচিত এফবিআইয়ের পরিচালক আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম তাঁর সভাপ্রধানের বক্তব্যে বলেন, শত প্রতিকূল পরিস্থিতির মধ্যেও আমরা চাঁদপুরের ব্যবসায়িক ঐতিহ্য ধরে রাখতে সক্ষম হয়েছি। ডাঃ দীপু মনি শুধু চাঁদপুরকে রক্ষায় নদীভাঙ্গন প্রতিরোধেই কাজ করেন নি, চাঁদপুরের উন্নয়নে এমন এমন কাজ করেছেন, যা আমরা কখনো চিন্তা করিনি। তিনি মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাসহ দীপু মনির উন্নয়নমূলক কাজের ধারাবাহিকতা উল্লেখ করে আরো বলেন, আগামীতেও ডাঃ দীপু মনি তাঁর উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন এবং মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করবেন বলে আমরা ব্যবসায়ী মহল মনে করি। তিনি শিক্ষামন্ত্রীর সফলতাসহ তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন এবং কষ্ট স্বীকার করে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করায় তিনি শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।