• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে দিনব্যাপী ব্যতিক্রমী আয়োজনে অগ্রদূত উৎসব

প্রকাশ:  ১৮ নভেম্বর ২০২৩, ১০:১২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ‘উৎসব, আনন্দ আর উল্লাসে জেগে উঠুক মুক্ত প্রাণ’ এই প্রতিপাদ্যকে ধারণ করে চাঁদপুরে দিনব্যাপী ব্যতিক্রমী আয়োজনে অগ্রদূত উৎসব-২০২৩ সম্পন্ন হয়েছে। ১৭ নভেম্বর শুক্রবার স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্যের অগ্রদূত চাঁদপুর জেলার আয়োজনে বৈরী আবহাওয়ার মধ্য দিয়ে পুরাণবাজার ডিগ্রি কলেজের অডিটোরিয়ামে তারুণ্যের এই উৎসব অনুষ্ঠিত হয়। দিনব্যাপী দুই পর্বের এই উৎসবে খুদে শিক্ষার্থীরা, তরুণ ছাত্র-ছাত্রী, অভিভাবক, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, সংগঠক, পৃষ্ঠপোষক ও আমন্ত্রিত অতিথিরা মিলে এক আনন্দময় পরিবেশের সৃষ্টি হয়।
উৎসবের প্রথম পর্বে প্রধান অতিথির উদ্বোধনী বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) চাঁদপুর সদর মোঃ হেদায়েত উল্লাহ। এ সময় প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিদের উত্তরীয় পরিয়ে দেন তারুণ্যের অগ্রদূত সংগঠনের সদস্যরা।
দুপুরে মধ্যাহ্নভোজের পরে অনুষ্ঠানের সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল। এ সময় তিনি বলেন, আজকের তরুণরাই আগামী দিনের স্মার্ট বাংলাদেশের হাতিয়ার হবে। তোমরা নিজের মেধা আর মননের বিকাশ ঘটানোর মাধ্যমে দেশেকে এগিয়ে নিবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ২০৪১ সালের যে বাংলাদেশের স্বপ্ন দেখছেন তা বাস্তবায়নে তোমাদের ভূমিকা রাখতে হবে। তাই সর্বদা পড়াশোনার পাশাপাশি সামাজিক কাজেও নিজেদের সম্পৃক্ত করতে হবে। কারণ পড়াশোনা ব্যতীত সামনে এগোনোর সুযোগ নেই। তিনি আরো বলেন, আমি চেষ্টা করবো চাঁদপুর পৌরসভার পক্ষ থেকে তারুণ্যের অগ্রদূত এই নামে একটি বিদ্যালয় স্থাপন করার জন্য।
সংগঠনের সদস্য মিঠুন চন্দ্র ত্রিপুরার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তারুণ্যের অগ্রদূতের অন্যতম উপদেষ্টা মাহমুদুল হাসান খান, সাংবাদিক ফারুক আহম্মদ, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক লায়ন আরমান চৌধরী রবিন, অনুকূল পোদ্দার রংটি, প্রতিষ্ঠাতা সভাপতি ভিভিয়ান ঘোষ, সাবেক সভাপতি নূরুল কাদের, এনকে মুন্না, তারুণ্যের অগ্রদূত সভাপতি ইমরান খান, সাধারণ সম্পাদক ফাহিম আল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানের সমাপনী পর্বে আমন্ত্রিত অতিথিদের উত্তরীয় পরিয়ে দেন সংগঠনের সদস্যরা।
অগ্রদূত উৎসবে দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে ছিলো ১০ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তি প্রদান,     টি-শার্ট বিতরণ, কেক কাটা, বিভিন্ন রকমের খেলনা, শিক্ষা উপকরণ ও বই বিতরণ। এছাড়া বিশেষ আকর্ষণ হিসেবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান, নৃত্য ও সংগীত পরিবেশন করেন সংগঠনের শিল্পীরা। এছাড়াও সংগঠনের সাথে জড়িতদের মধ্য থেকে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে বই ও ক্রেস্ট তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

সর্বাধিক পঠিত