• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর আইনজীবী সহকারী সমিতির নির্বাচন : ১২ পদে লড়ছেন ২৮ প্রার্থী

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০২৩, ১০:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

১৬ নভেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি চাঁদপুর জেলা শাখার নির্বাচন-২০২৩ । নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৪১৯ জন। নির্বাচনে ১২টি পদের জন্যে  দু প্যানেলে লড়ছেন ২৮ জন প্রার্থী। মনোনয়নপত্র দাখিলের পর থেকেই স্ব স্ব প্যানেলের প্রার্থীরা ভোটারদের সেরেস্তা, আদলত চত্বর ও বাড়ি বাড়ি গিয়ে ভোট ও দোয়া চাচ্ছেন।
নির্বাচনের তফসিল অনুযায়ী গত ৬ নভেম্বর নির্বাচন কমিশনের কাছে মনোনয়নপত্র দাখিল করেন দু প্যানেলের ২৮ জন ও সেক্রেটারী পদে (স্বতন্ত্র) ২ জনসহ ৩০ জন প্রার্থী। গত ৯ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে নির্বাচন কমিশনের কাছে স্বতন্ত্র প্রার্থী (সাধারণ সম্পাদক পদপ্রার্থী) মোঃ রতন বেপারী ও মোঃ আকবর হোসেন বেপারী তাদের প্রার্থিতা প্রত্যাহার করেন।
আগামী ১৬ নভেম্বর বৃহস্পতিবার জেলা আইনজীবী সমিতি ভবনের ২য় তলায় সকাল সাড়ে ১১টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ এটিএম মোস্তফা কামাল এবং সহকারী নির্বাচন কমিশনার ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ এজেডএম রফিকুল হাসান রিপন।
চাঁদপুর জেলা আইনজীবী সহকারী সমিতি নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা আইনজীবী সমিতির রেজিস্ট্রারিং অথরিটি কমিটির চেয়ারম্যান অ্যাডঃ মোঃ আবুল হাসানাত বেপারী এ প্রতিবেদককে জানান, ওইদিন ৬টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন অনুষ্ঠানের জন্যে সকল ধরনের ব্যবস্থা করা হয়েছে।
মোঃ মিজানুর রহমান সরদার, মোঃ শাহজাহান প্রধান ও নাহিদ হাসান প্যানেলের প্রার্থীরা হচ্ছেন : সভাপতি মোঃ মিজানুর রহমান সরদার, সহ-সভাপতি বাসুদেব, সাধারণ সম্পাদক শাহজাহান প্রধান, সহ-যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নাহিদ হাসান, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাছান, কোষাধ্যক্ষ দুলাল হোসেন, সদস্য কার্যকরী পরিষদ পিন্টু দাস, জাহাঙ্গীর হোসেন, জেনারেল অডিটর মোঃ শিপন বাবু, রানিং অডিটর আমির হোসেন, সভাপতি নিয়ন্ত্রণ পরিষদ সেলিম মিজি, সম্পাদক নিয়ন্ত্রণ পরিষদ নাছির উদ্দিন এবং সদস্য নিয়ন্ত্রণ পরিষদ আল-আমিন খান ও সাগর সরকার।
মোঃ আবু জাফর মাইন উদ্দিন, মোঃ মনির হোসেন মুন্সি ও মোঃ নূরে আলম খান প্যানেলের পদের প্রার্থীরা হলেন : সভাপতি আবু জাফর মাইন উদ্দিন, সহ-সভাপতি সালামত তালুকদার, সাধারণ সম্পাদক মনির হোসেন মুন্সি, যুগ্ম সাধারণ সম্পাদক আবু সালেহ মিয়াজী, সাংগঠনিক সম্পাদক নূরে আলম খান, কোষাধ্যক্ষ মামুন হোসেন, কার্যকরী সদস্য মাহবুব ঢালী, শাহজামাল, জেনারেল অডিটর আমিনুর রহমান তপাদার, রানিং অডিটর জাকির হোসেন, সভাপতি নিয়ন্ত্রণ পরিষদ খোরশেদ আলম, সম্পাদক নিয়ন্ত্রণ পরিষদ সুজিত দাস এবং সদস্য নিয়ন্ত্রণ পরিষদ ফয়সাল মিয়াজী ও নাহিদ গাজী।
বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি নির্বাচন-২০২৩-এর নির্বাচন কমিশনের অন্যান্য সদস্যরা হলেন : সহকারী নির্বাচন কমিশনার জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি অ্যাডঃ মোঃ তৌহিদুল ইসলাম তরুন, জুনিয়র সহ-সভাপতি অ্যাডঃ মোঃ কাইয়ুম মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ মেরাজ আহমেদ সিদ্দীকী, সহকারী রিটার্নিং অফিসার জেলা আইনজীবী সমিতির রেজিস্ট্রারিং অথরিটি সম্পাদক মোঃ মামুন হোসেন মিয়াজী, সদস্য অ্যাডঃ মোঃ সানজিদ হাসান (সানি), অ্যাডঃ রিয়াদ হোসেন মুনতাসির ও অ্যাডঃ মাহবুব আলম।

 

সর্বাধিক পঠিত