• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

দেশব্যাপী কমিউনিটি পুলিশিংয়ে চাঁদপুর রোল মডেল

প্রকাশ:  ০৬ নভেম্বর ২০২৩, ০৮:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩  উপলক্ষে আলোচনা সভা, ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৪ নভেম্বর) সন্ধ্যায়  চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা পুলিশ ও জেলা কমিউনিটি পুলিশিং চাঁদপুরের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম (বার)। এসময়  তিনি  বলেন, চাঁদপুর থেকেই কমিউনিটি পুলিশিংয়ের উৎপত্তি হয়েছিলো। যার জন্যে আমরা গর্ববোধ করি। সমাজে শান্তি-শৃঙ্খলা রক্ষা করে একটা উন্নত, সমৃদ্ধ ও সুখী সমাজ তৈরী করতে কমিউনিটি পুলিশিংয়ের বিরাট ভূমিকা রয়েছে। পুলিশিং কাজের সাথে সমাজকে সম্পৃক্ত করে যে কাজ সেটাই কমিউনিটি পুলিশিং। চাঁদপুরের কমিউনিটি পুলিশিং ব্যবস্থা দেখে দেশের অন্যান্য জেলায় ও কমিউনিটি পুলিশিং কাজ করছে। দেশব্যাপী কমিউনিটি পুলিশিংয়ে চাঁদপুর হলো রোল মডেল। চাঁদপুর জেলাকে অধিকতর নিরাপদ ও বাসযোগ্য রাখতে কমিউনিটি পুলিশিং একসাথে কাজ করছে। কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে দেশের প্রতিটি জেলায় ২ জন করে পুরস্কার দেয়া হচ্ছে। আইজিপি স্যার এই পুরস্কার প্রদান করেছেন। এই স্বীকৃতি তাদের ভালো কাজের উৎসাহ দিবে।
চাঁদপুর জেলা পুলিশের আয়োজনে অনুষ্ঠিত কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উপলক্ষে আয়োজিত সার্টিফিকেট ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অবদান রাখায় জেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ডাঃ এসএম সহিদ উল্যাহ ও হাজীগঞ্জ থানার ওসি আব্দুর রশিদকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।
জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভাপতি ডাঃ এসএম সহিদ উল্লাহর সভাপতিত্বে ও জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সহ-সভাপতি রোটারিয়ান ডা. পীযূষ কান্তি বড়ুয়ার পরিচালনায় আরো বক্তব্য রাখেন বিশেষ অতিথি কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির উপদেষ্টা ও পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির উপদেষ্টা স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা সৈয়দা ডাঃ বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ প্রমুখ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, চাঁদপর সদর থানার ওসি শেখ মুহসীন আলম, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ। অনুষ্ঠানে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও কমিউনিটি পুলিশিং বিভিন্ন অঞ্চল প্রতিনিধিসহ সুধীজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সমাপনী পর্যায়ে শিল্পকলা একাডেমিতে  কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে ‘মুজিব একটি জাতির রূপকর’ চলচ্চিত্রটি প্রচার করা হয়।

 

সর্বাধিক পঠিত