• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হরিজন কলোনীতে আবাসিক কমপ্লেক্সের নির্মাণ কার্যক্রমের উদ্বোধন

বর্তমান সরকার আপনাদের অবহেলা করেনি : সচিব মুহম্মদ ইবরাহিম

প্রকাশ:  ০৪ নভেম্বর ২০২৩, ১৮:৩৯ | আপডেট : ০৪ নভেম্বর ২০২৩, ১৮:৪৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর শহরের স্বর্ণখোলায় হরিজন কলোনীতে আবাসিক কমপ্লেক্সের নির্মাণ কার্যক্রমের শুভ উদ্বোধন  করা হয়েছে। ৪ নভেম্বর শনিবার আবাসিক কার্যক্রমের শুভ উদ্বোধন করেন  স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম।

এ সময় প্রান্তিক জনগোষ্ঠীর সাথে এক মতবিনিময়  সভায় তিনি বলেন, সামনে আরো যে বিল্ডিংগুলো হবে সেগুলো কিভাবে বড় করা যায় সেটি আমরা চেষ্টা করবো। ঢাকা শহরের গুলশান এলাকায় আপনারা এ ধরণের বিল্ডিং দেখবেন। এই বিল্ডিংগুলো কিন্তু পরিবেশের ভারসাম্য অনুযায়ী করা হয়েছে। বর্তমান সরকার আপনাদের অবহেলা করেনি। চাঁদপুর পৌরসভা একটি  প্রসিদ্ধ পৌরসভা। রাস্তা-ঘাট, পার্ক ও অন্যান্য উন্নয়নমূলক কাজে পৌর মেয়রের আগ্রহ রয়েছে। আর যাদের কাজ করার আগ্রহ রয়েছে আমারা তাদের সহযোগিতা করবো।

এ সময় বক্তব্য রাখেন ইউএনডিপির আবাসিক প্রতিনিধি স্টেফান লিলার, স্থানীয় সরকার বিভাগের জাতীয় প্রকল্প পরিচালক যুগ্ম সচিব মোঃ মাসুম পাটওয়ারী, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল। প্রান্তিক সুবিধাভোগীদের মধ্যে বক্তব্য রাখেন মিতা।

ইউএনডিপির টাউন ম্যানেজার মোঃ আব্দুল হান্নানের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ চাঁদপুরের  উপ-পরিচালক অপর্ণা বৈদ্য,  চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ, পৌর সচিব আবুল কালাম ভূঁইয়াসহ পৌরসভা ও  প্রকল্পের কর্মকর্তাবৃন্দ ।

উল্লেখ্য, বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধিনে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পে (এলআইইউপিসিপি) দুটি  ৫তলা বিশিষ্ট জলবায়ু সহিষ্ণু আবাসিক ভবন নির্মাণ করা হয়। কাজটি করেন ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রিপন ট্রেডার্স, টেকবে ইন্টারন্যাশনাল ( জেভি)। যার চুক্তি মূল্য দরা হয় ৮ কোটি ৭৩ লক্ষ ৪১ হাজার ৪ শত ৮০ টাকা। চুক্তি করা হয় ২০২২ সালের ২২ নভেম্বর। কাজটি সমাপ্ত হবে ২০২৪ সালের ৩০ জুন। এখানে মোট ৮৮ টি পরিবার ও  প্রতিবন্ধী   ব্যক্তিদের জন্য  বিশেষ ইউনিট সংখ্যা থাকবে ৪ টি।অর্থায়নে বাংলাদেশ সরকার।কাজটির সার্বিক তত্ত্বাবধানে ও কারিগরি সহয়তায় ছিলেন চাঁদপুর পৌরসভা ও এলআইইউপিসি প্রজেক্ট, ইউএনডিপি ।

সর্বাধিক পঠিত