• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করবেন : শিক্ষামন্ত্রী

প্রকাশ:  ০২ নভেম্বর ২০২৩, ১২:৫৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, আমার নির্বাচনী এলাকার প্রতিনিধি হিসেবে আমার কাছে যা কিছু চাওয়া হয়েছে আমি তার সবক’টি পূরণ করার আপ্রাণ চেষ্টা করেছি। গত ১৫ বছরে আপনাদের চাওয়া পূরণ করেছি। ইনশাআল্লাহ যদি আবারো সুযোগ দেন, আপনাদের  প্রতিনিধি হওয়ার সৌভাগ্য আমার হয়, আগামীদিনেও আপনাদের আরো যত স্বপ্ন-আকাক্সক্ষা থাকবে তা পূরণ করা হবে। আমি আমার এই চাঁদপুরকে আরো উন্নত-সমৃদ্ধ চাঁদপুরে পরিণত করতে চাই। সেই উন্নত-সমৃদ্ধ চাঁদপুর গড়ার জন্যে আপনারা যদি আবারও সুযোগ দেন আপনাদের পাশে থেকে আপনাদের প্রতিনিধি হিসেবে কাজ করবো। ইনশাআল্লাহ আপনাদের জন্যে সেই কাজ আমি করবো--এই প্রতিশ্রুতি আমি দিয়ে যাচ্ছি। এজন্যে আবারো নৌকায় ভোট দিয়ে চাঁদপুরের পাঁচটি আসনেই নৌকাকে বিজয়ী করার আহ্বান জানাই।
বুধবার (১ নভেম্বর) বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি তাঁর নির্বাচনী এলাকার বাস্তবায়িত ও চলমান উন্নয়নমূলক ৯৪টি কাজের শুভ উদ্বোধন এবং ভিত্তিফলক উন্মোচন উপলক্ষে আয়োজিত এই উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উদ্বোধনকালে জেলা প্রশাসক কামরুল হাসান ও পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ নাছিম আখতার, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু, সহ-সভাপতি ইউসুফ গাজী, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এমএ ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারীসহ পেশাজীবী, আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ানের সভাপ্রধানে এবং সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী ও হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেন পাটওয়ারীর সঞ্চালনায় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেন, আমি সবসময়ই চেয়েছি এই চাঁদপুর ও হাইমচরবাসীর জন্যে নিবেদিত হয়ে কাজ করতে। এই যে আজ প্রায় ১শ’টি বাস্তবায়িত ও ভিত্তিপ্রস্তর কাজের উদ্বোধন করলাম, এটা সবাইকে সাথে নিয়ে করলাম, যাতে সবাই এ সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে জানতে পারে। আপনারা যদি নৌকাকে অর্থাৎ জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনেন, তাহলে আরও বড় বড় উন্নয়নচিত্র আপনাদের সামনে তুলে ধরবো।
সমাবেশে তিনি এবং তাঁর ভাই ডাঃ জেআর ওয়াদুদ টিপু তাদের বাবার নামে প্রতিষ্ঠিত ভাষাবীর এমএ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্টের সৌজন্যে চাঁদপুর সরকারি কলেজের শিক্ষার্থীদের যাতায়াতের জন্যে একটি বাসের চাবি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশের হাতে তুলে দেন।
দুপুর থেকেই চাঁদপুর স্টেডিয়ামে জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা হাজার হাজার লোকজন ও কর্মী-সমর্থক নিয়ে সমাবেশস্থলে জড়ো হন। বিশাল এই উন্নয়ন সমাবেশে চাঁদপুরের সকল শ্রেণি-পেশার মানুষ ও পেশাজীবী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উদ্বোধনী পর্ব সঞ্চালনা করেন বিশিষ্ট কবি, লেখক ও ছড়াকার ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া।
বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ¦ মোঃ ইউসুফ গাজী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এমএ ওয়াদুদ, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য ড. নাছরিন আক্তার, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডঃ মোবারক হোসেন, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যপরিষদের সাধারণ সম্পাদক পিপি অ্যাডঃ রণজিত রায় চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ, রাজরাজেশ^র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী বেপারী, জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক মোঃ আব্বাস উদ্দিন, চান্দ্রা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ এটিএম মোস্তফা হামিদী, হাইমচর আলগীবাজার জামে মসজিদের খতিব মাওঃ জিল্লুর রহমান, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী ফরিদা ইলিয়াছ, গুয়াখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সাহানারা বেগম, চাঁদপুর মেডিকেল কলেজের চতুর্থ বর্ষের ছাত্রী মালিহা বিনতে মালিক, চরভৈরবী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইলিয়াছ লিটন, সাংস্কৃতিক সংগঠক তপন সরকার, শ্রমজীবী মানুষের পক্ষে মরহুম বাবুল বিশ^াসের সহধর্মিণী জান্নাতুল বেগম, জেলা ত্রিপুরা জাতি সমাজ উন্নয়ন সংস্থার পক্ষে কর্নরাজ ত্রিপুরা ও নতুন প্রজন্মের পক্ষে অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মনিকা আক্তার।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন কাদেরিয়া চিশতিয়া সুন্নিয়া মাদ্রাসার শিক্ষক হাফেজ মোঃ রফিকুল ইসলাম, গীতা পাঠ করেন জগদানন্দ পণ্ডিত, বাইবেল পাঠ করেন রসি বর্মন এবং ত্রিপিটক পাঠ করেন ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া। এরপর জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
সমাবেশে বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ একেএম মাহাবুবুর রহমান, চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ¦ জাহাঙ্গীর আখন্দ সেলিম, সিনিয়র সহ-সভাপতি সুভাষ চন্দ্র রায়, সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যাপিকা মাসুদা নূর খান প্রমুখ। উদ্বোধনী পর্বে মোনাজাত পরিচালনা করেন রামপুর আদর্শ আলিম মাদ্রাসার শিক্ষক মাওঃ হাসানুজ্জামান।
উন্নয়ন সমাবেশ শেষে মঞ্চে স্থাপিত বড় পর্দায় বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক সিনেমা ‘মুজিব : একটি জাতির রূপকার’ প্রদর্শিত হয়। শিক্ষামন্ত্রী সবাইকে সাথে নিয়ে এটি উপভোগ করেন।
শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি তিনি তাঁর নির্বাচনী এলাকার জনগণের উদ্দেশ্যে বলেন, আমি আমার নির্বাচনী এলাকার জনগণের কাছে কৃতজ্ঞ। তারা আমাকে তাদের প্রতিনিধি নির্বাচিত করায় আমি পররাষ্ট্রমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ সরকারের গুরুত্বপূর্ণ পদে কাজ করার সুযোগ পাচ্ছি। গত ১৫ বছরে আমার নির্বাচনী এলাকায় যতো উন্নয়নমূলক কাজ করতে পেরেছি কিংবা পররাষ্ট্রমন্ত্রী ও শিক্ষামন্ত্রী হিসেবে সমুদ্র বিজয়, সারা বিশ্বের সাথে দেশের সম্পর্ক উন্নয়ন, বিদেশে শ্রমবাজার তৈরি, নানা সংকটের উত্তরণসহ দেশের জন্যে, নিজের এলাকার জন্যে সমস্ত কাজ যেমন করতে পেরেছি। শিক্ষামন্ত্রী হিসেবে ২১ শতকের উপযোগী বিশ্বের সাথে মিলিয়ে আমাদের সন্তানদের বিশ্বের উপযোগী শিক্ষায় গড়ে তুলতে নতুন শিক্ষাক্রম মাননীয় প্রধানমন্ত্রীর সার্বিক দিকনির্দেশনায় আমরা তা করতে পারছি। এই যে যতো উন্নয়ন কাজ, ভিটেমাটি রক্ষায় নদী ভাঙ্গন রোধের কাজ, মেডিকেল কলেজ, বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শহর রক্ষা বাঁধ, মেরিন একাডেমি, রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট, মসজিদ-মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের সবকিছুই আমি করতে পেরেছি আপনাদের কারণে। আর পেরেছি শেখ হাসিনা আমাকে মনোনয়ন ও দায়িত্ব দিয়েছেন বলে। আর সকল প্রশংসা, সকল কৃতজ্ঞতা মহান স্রষ্টা আল্লাহ রাব্বুল আলামিনের প্রতি।
শিক্ষামন্ত্রী বলেন, গত ১৫টি বছর আপনাদের প্রতিনিধি হিসেবে আপনাদের সেবা করার চেষ্টা করেছি। কোথাও যদি কোনো ভুল-ভ্রান্তি হয়ে থাকে নিশ্চয়ই আপনারা তা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আর কোথাও যদি ভালো কিছু করে থাকি, যা কিছু ভালো করেছি তা আপনাদেরই কৃতিত্ব। আমি আশা করি, সামনে যে নির্বাচন আসছে সেই নির্বাচনে আবারো এই চাঁদপুর-৩ আসনে ২০০৮ সালে দীর্ঘ ৩৫ বছর পর নৌকাকে যেমনি বিপুল ভোটে বিজয় করেছিলেন এবং পর পর তিনবার নৌকাকে বিজয়ী করে আসছেন, সেই চাঁদপুর-৩-এর জনগণ আমার প্রিয় চাঁদপুরবাসী তারা আবারও নৌকাকে বিজয়ী করবেন। শুধু চাঁদপুর-৩ নয়, চাঁদপুরের পাঁচটি আসনসহ সারা বাংলাদেশের জনগণ শেখ হাসিনার ওপর আস্থা এবং বিশ্বাসের প্রমাণ দেবে। শেখ হাসিনা তাঁর বাবা বঙ্গবন্ধুর মতোই দেশ ও দেশের মানুষকে ভালোবাসেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর প্রজ্ঞা-সাহস দূরদর্শিতায় বাংলাদেশকে  অভূতপূর্ব উন্নয়নের জায়গায় নিয়ে এসেছেন। সেজন্যে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করবেন, নৌকার প্রার্থীকে বিজয়ী করবেন এটা আমার ঐকান্তিক চাওয়া।

 

সর্বাধিক পঠিত