• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চুরানব্বইটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিফলক উন্মোচন করলেন শিক্ষামন্ত্রী

প্রকাশ:  ০২ নভেম্বর ২০২৩, ১২:৪০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে নদীভাঙ্গন প্রতিরোধ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেরিন একাডেমি, মেডিকেল কলেজ স্থাপন ও রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠানসহ বহু উন্নয়নমূলক কাজের রূপকার শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। হাজার হাজার মানুষের উপস্থিতিতে চাঁদপুর সদর ও হাইমচর উপজেলায় ৯৪টি উন্নয়নমূলক কাজের উদ্বোধনসহ ভিত্তিফলক স্থাপন করেন এই উন্নয়নের নেত্রী। আর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকার জন্যে ভোট চাইলেন সকলের কাছে।
চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) নির্বাচনী এলাকায় ২০২১ থেকে ২০২৩ এই তিন বছরে সরকারের বাস্তবায়িত এবং চলমান ৯৪টি উন্নয়নমূলক কাজের শুভ উদ্বোধন ও ভিত্তিফলক উন্মোচন উপলক্ষে গতকাল ১ নভেম্বর বুধবার বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় উন্নয়ন সমাবেশ। এই সমাবেশ গণসমাবেশে পরিণত হয়। চাঁদপুরের উন্নয়নের নেত্রী, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বর্তমান শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি উৎফুল্ল জনতার মাঝে উপস্থিত হলে সমাবেশে তখন হাজার হাজার মানুষ তাঁকে তুমুল করতালি দিয়ে স্বাগত জানান। মানুষের উষ্ণ অভ্যর্থনাকে অভিনন্দন জানিয়ে বিকেল ৩টা ৫৫ মিনিটে উৎসবমুখর পরিবেশে তিনি ৯৪টি উন্নয়নমূলক কাজের শুভ উদ্বোধনসহ ভিত্তিফলক উন্মোচন করেন। আর উদ্বোধন পর্বের সাক্ষী হয়ে রইলেন স্টেডিয়ামে উপস্থিত শিক্ষা, সেবা, স্বাস্থ্য, প্রশাসন, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সকল শ্রেণি-পেশার মানুষজন।
শিক্ষামন্ত্রী বলেন, আপনারা আমাকে নির্বাচিত করেছেন বলেই আমি শেখ হাসিনার মতো একজন দুরদর্শীসম্পন্ন প্রধানমন্ত্রীর সাথে কাজ করার সৌভাগ্য হয়েছে। চেষ্টা করেছি আপনাদের চাহিদা পূরণে উন্নয়নমূলক কাজ করতে। কাজ করতে গিয়ে যদি আমার কোনো ভালো অর্জন থাকে তাহলে তার সকল সুনাম আপনাদের, আর ভুল হলে তা আমার একার।
তিনি উন্নয়ন সমৃদ্ধ চাঁদপুর গড়ার প্রত্যয় ব্যক্তপূর্বক আবারো মানুষের সেবা করার ইচ্ছে পোষণ করেন এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চাঁদপুরসহ সারাদেশে নৌকার প্রার্থীকে বিজয়ী করার আহ্বান জানান।
গতকাল তিনি চাঁদপুর সদর ও হাইমচর উপজেলায় অবস্থিত গণপূর্ত বিভাগের ১টি, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ১৪টি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ৬৫টি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ২টি, বিএডিসি (ক্ষুদ্র সেচ) জোনের ১টি, জেলা ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তরের ১০টিসহ মোট ৯৪টি প্রকল্পের উদ্বোধনসহ ভিত্তি ফলক উন্মোচন করেন। যার প্রকল্প ব্যয় হয়েছে সাড়ে ৩শ’ কোটি টাকা। বৃহৎ প্রকল্প ব্যয়ে চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার উন্নয়ন সাধিত হওয়ায় সমাবেশে উপস্থিত জনতা ডাঃ দীপু মনিকে তুমুল করতালি দিয়ে স্বাগত জানান।