• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আজ চাঁদপুর স্টেডিয়ামে উন্নয়ন সমাবেশ

প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ॥ উদ্বোধন ও ভিত্তিফলক উন্মোচন হবে সাড়ে তিনশ’ কোটি টাকার প্রকল্পের

প্রকাশ:  ০১ নভেম্বর ২০২৩, ১৩:৫২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) নির্বাচনী এলাকায় ২০২১ থেকে ২০২৩ এই তিন বছরে সরকারের বাস্তবায়িত এবং চলমান ৯৪টি উন্নয়নমূলক কাজের শুভ উদ্বোধন ও ভিত্তিফলক উন্মোচন হবে  আজ। এ উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগের উদ্যোগে বিশাল উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হবে। আজ ১ নভেম্বর বুধবার বেলা আড়াইটায় চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই উন্নয়ন সমাবেশ। আজকের সমাবেশেই আনুষ্ঠানিকভাবে এসব উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। সাড়ে তিন শতাধিক কোটি টাকার ৯৪টি প্রকল্প উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগ, হাইমচর উপজেলা আওয়ামী লীগ এবং চাঁদপুর পৌর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত হবে এই উন্নয়ন সমাবেশ। সমাবেশের সার্বিক সহযোগিতায় রয়েছেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল।
আজকের উন্নয়ন সমাবেশ সফল করতে চাঁদপুর সদর, পৌর এবং হাইমচর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। এই তিন ইউনিটের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগসহ অন্যান্য সংগঠন দফায় দফায় প্রস্তুতি সভা করেছে। জেলা ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দও প্রস্তুতি সভা করেছেন। শান্তিপূর্ণ এবং সুশৃঙ্খল একটি সমাবেশ করার প্রস্তুতি তারা নিয়েছেন।
জানা গেছে, আজকে যে ৯৪টি বাস্তবায়িত এবং চলমান উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে, তা অর্থের পরিমাণে হচ্ছে ৩৫৯ কোটি ৮৬ লক্ষ ৫৯ হাজার ৪৪৩ টাকা।
চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার বাস্তবায়িত এবং চলমান উন্নয়ন প্রকল্পগুলো হলো : গণপূর্ত বিভাগের ১টি, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের ১৪টি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ৬৫টি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ২টি, বিএডিসি (ক্ষুদ্র সেচ) ১টি ও জেলা ত্রাণ পুনর্বাসন অধিদপ্তরের ১০টি।
সমাবেশে ২০ সহস্রাধিক লোকের জমায়েত করার পরিকল্পনা নেয়া হয়েছে বলে জানিয়েছেন পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল। দলীয় নেতা-কর্মীর বাইরেও বিভিন্ন পেশার সুধী মহলের বিশাল একটা অংশ সমাবেশে অংশ নেবেন। এই উন্নয়ন সমাবেশকে সাফল্যমণ্ডিত করার জন্যে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল ও চাঁদপুর পৌর আওয়ামী লীগের সভাপতি রাধা গোবিন্দ গোপ।

 

সর্বাধিক পঠিত