• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

সংখ্যাগরিষ্ঠ আর সংখ্যালঘু আমি বিশ্বাস করি না : পরিকল্পনা প্রতিমন্ত্রী

প্রকাশ:  ৩০ অক্টোবর ২০২৩, ১২:৩৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সনাতন ধর্মাবলম্বীদের লক্ষ্মী পূজা উদ্যাপন উপলক্ষে মতলব দক্ষিণ উপজেলার মেহরণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ২৯ অক্টোবর রোববার বিকেলে মতলব দক্ষিণ উপজেলার মেহরণে সনাতন ধর্মাবলম্বীদের লক্ষ্মী পূজা উদ্যাপন উপলক্ষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম।
প্রতিমন্ত্রী তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশে আমরা সবাই মিলেমিশে একসঙ্গে বসবাস করি। সবাই সবাইকে সহযোগিতা করি, সবার বিপদে সবাই এগিয়ে আসি। আমি বিশ্বাস করি, বাংলাদেশে একটি নীতি আছে, সংখ্যাগরিষ্ঠ আর সংখ্যালঘু আমি বিশ্বাস করি না।
তিনি আরো বলেন, আপনারা যেমন আমাদের ঈদ উৎসবে বেড়াতে আসেন, তেমনই আমরা আপনাদের পূজা উৎসবে আসি। আমরা আপনাদের পাশে আছি। ভয়ের কিছু নেই, সকল পূজা আপনারা নির্বিঘ্নে উদ্যাপন করুন। সরকার আপনাদের পাশে আছে। নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি চাঁনমিয়া তালুকদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবুল কালামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন প্রধান এবং সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারুক বিন জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মবিন সুজন, নায়েরগাঁও দক্ষিণ ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মোল্লা, মতলব পৌর ছাত্রলীগের সভাপতি গোলাম রাব্বী, মতলব দক্ষিণ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাওসার আলম পান্না, আওয়ামী লীগ নেতা নুকুল চন্দ্র দাশ ও যুবলীগ নেতা যুথিষ্ঠী দাশ।
পরিকল্পনা প্রতিমন্ত্রী আরো বলেন, বাঙালির হাজার বছরের সম্প্রীতির বন্ধন রয়েছে। মুসলিম, হিন্দু, খ্রিস্টান, বৌদ্ধ, সবার রক্তের বিনিময়ে আমরা বাংলাদেশ পেয়েছি। বাংলাদেশ সবার। এখানে সংখ্যাগরিষ্ঠ বা সংখ্যালঘু বলে কিছ নেই। সবাই সবার আনন্দ, বেদনার সাথী হই। তাই ভয়ের কিছু নেই, নির্বিঘ্নে পূজা উদ্যাপন করুন।

সর্বাধিক পঠিত