• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনে জেলা প্রশাসক ও পুলিশ সুপার কামরুল হাসান

বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক দেশ গঠনে সারাজীবন সংগ্রাম করেছেন : জেলা প্রশাসক

দুর্গোৎসব পালনে যা যা করা দরকার তা নিশ্চিত করা হয়েছে : পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম

প্রকাশ:  ২৪ অক্টোবর ২০২৩, ১৩:১৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

রোববার দিবাগত রাতে হাজীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক কামরুল হাসান ও পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএমসহ চাঁদপুর জেলা পূজা উদ্যাপন পরিষদের নেতৃবৃন্দ। এ সময় সনাতন ধর্মাবলম্বীদের সাথে কুশল ও শুভেচ্ছা বিনিময় করেন জেলার এই দুই প্রশাসনিক কর্মকর্তা।
শারদীয় দুর্গা পূজার শুভেচ্ছা জানিয়ে জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, বাংলার নিপীড়িত মানুষের ভাগ্য পরিবর্তনের জন্যে একটি অসাম্প্রদায়িক দেশ গঠনের লক্ষ্যে সারাজীবন সংগ্রাম করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশে মুসলিমরা মসজিদে নামাজ পড়বে, হিন্দুরা মন্দিরে পূজা করবে, খ্রিস্টানরা গির্জায় প্রার্থনা করবে। যার যার ধর্মানুযায়ী তিনি সর্বোচ্চ মূল্যাবোধে তার ধর্ম পালন করবেন। এতে কেউ কাউকে বাধা দিবেন না। এর মধ্যেও মাঝে মাঝে কিছু সমস্যা হয়। কিছু দুষ্ট লোক ঝামেলা করতে চায়। ওইসব দুষ্ট লোকদের শক্ত হাতে দমন করা হবে। কাউকে ছাড় দেয়া হবে না।
একই সময় শারদীয় শুভেচ্ছা জানিয়ে পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আমরা জেলা পুলিশের পক্ষ থেকে পূজায় সর্বোচ্চ নিরাপত্তা দিচ্ছি। কোনো ষড়যন্ত্রকারী যেন অরাজকতার সৃষ্টি করতে না পারে, নির্বিঘ্নে, নিরাপদে এবং স্বাধীনভাবে দুর্গোৎসব পালনে জেলা পুলিশের পক্ষ থেকে যা যা করা দরকার, সেগুলো নিশ্চিত করা হয়েছে। মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল ধর্মের অনুসারী মিলে আমরা আমাদের নিজ নিজ অবস্থান থেকে দেশটাকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাবো। এজন্যে তিনি সবার অংশগ্রহণমূলক সার্বিক সহযোগিতা কামনা করেন।
জেলা প্রশাসক ও পুলিশ সুপারের পরিদর্শনকালে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ রাশেদুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান মানিক, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মোঃ রাশেদুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ-ফরিদগঞ্জ সার্কেল) পঙ্কজ কুমার দে, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, অতিরিক্ত পুলিশ সুুপার (রিভার) শ্রীমা চাকমা উপস্থিত ছিলেন।
এছাড়া হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ নজরুল ইসলাম, জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি রোটাঃ সুুভাষ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক রোটাঃ তমাল কুমার ঘোষ, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি রোটাঃ রুহিদাস বণিক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রাণ কৃষ্ণ সাহা মনাসহ জেলা প্রশাসন ও জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা ও সনাতন ধর্মাবলম্বীদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সর্বাধিক পঠিত