• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ছোটবেলায় স্বপ্ন দেখেছি একটি স্বাধীন রাষ্ট্রের : মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম

প্রকাশ:  ২২ অক্টোবর ২০২৩, ০৯:৪১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শাহরাস্তি উপজেলার ঐতিহ্যবাহী চেড়িয়ারা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উপলক্ষে আয়োজিত মিলনমেলায় প্রধান অতিথির বক্তব্যে মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, অসংখ্য স্বপ্ন দেখো না, যে স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব তা-ই দেখ। তোমাদের মতো থাকতে স্বপ্ন দেখেছিলাম স্বাধীন রাষ্ট্রের স্বপ্ন। আমরা তখন স্বাধীনতার জন্যে ব্যাকুল হয়ে পড়েছিলাম। ক্ষুদিরামের চলচ্চিত্র দেখে আমরা অনুপ্রাণিত হয়েছি। আমি এখনো ক্ষুদিরামকে ভুলি নাই। আমার জীবনে দেশ স্বাধীন হওয়ার মধ্য দিয়ে আমার স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। এখন জনগণের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করছি। তিনি বলেন, তোমাদের জীবনের অভীষ্ট স্বপ্ন ঠিক করতে হবে। একটি মানুষকে যদি এক দিন সামান্য সহযোগিতা করতে পারি সেই দিনটি আমার জন্য সফল। তোমরা স্বপ্ন দেখতে হবে, সেই স্বপ্ন বাস্তবায়ন করে এগিয়ে যেতে হবে। শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু শিক্ষাদান করলেই হবে না, শিক্ষার্থীদের দিকে তাকিয়ে তাদের সমস্যা সমাধান করতে হবে। ছাত্র-ছাত্রীদের জন্যে পরিবর্তন আনতে চাই। আগামী প্রজন্মের জন্য তাদেরকে গড়ে তুলতে চাই। জীবনের শেষ দিনটি পর্যন্ত আপনাদের সাথে থাকতে চাই।
২১ অক্টোবর শনিবার সকালে বিদ্যালয় মাঠে শতবর্ষ পূর্তি আয়োজক কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. এম আবু ইউসুফ, উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ন রশিদ, শাহরাস্তি পৌরসভার মেয়র হাজী আঃ লতিফ, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম. মাহবুব উল আলম লিপন. ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী তিতাস গ্যাস লিঃ-এর উপ-ব্যবস্থাপক হাসান আহমেদ টিপু, শাহরাস্তি থানার ওসি মোঃ আলমগীর হোসেন।
অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষার্থী ও বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে প্রাণবন্ত হয়ে উঠে বিদ্যালয় প্রাঙ্গণ। সন্ধ্যায় ঢাকা থেকে আগত শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সর্বাধিক পঠিত