• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কলেজ ও মাদ্রাসায় শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় পরিকল্পনা প্রতিমন্ত্রী

জাতির উন্নয়ন ও অগ্রগতির পূর্বশর্ত হলো শিক্ষা

প্রকাশ:  ২২ অক্টোবর ২০২৩, ০৯:২৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম বলেছেন, জাতির উন্নয়ন ও অগ্রগতির পূর্বশর্ত হলো শিক্ষা। শিক্ষার মাধ্যমে তৈরি হয় সৎ, দেশপ্রেমিক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন সুনাগরিক। দেশে শিক্ষার গুণগত মানকে বিশ^মানে উন্নীত করতে শিক্ষক-অভিভাবকদেরও দায়িত্ব রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্যে আমাদের বর্তমানকে উজাড় করে দিতে হবে। ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।
২১ অক্টোবর শনিবার মতলব উত্তর উপজেলার ইসলামাবাদে পরিকল্পনা প্রতিমন্ত্রীর নিজ বাড়িতে মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় বিভিন্ন কলেজ ও মাদ্রাসায় শিক্ষকদের সাথে মত বিনিময়কালে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর শিক্ষাক্ষেত্রে অভূতপূর্ব উন্নতি সাধিত হয়েছে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ, ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন, রূপকল্প ২০৪১ বাস্তবায়ন এবং চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার।
মতলব সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং মুন্সীরহাট কলেজের অধ্যক্ষ আব্দুল মালেকের সঞ্চালনায় বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মেজবাহ উদ্দিন সরকার, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ইয়াছিন হুসাইন ঢালী, নিশ্চিন্তপুর কলেজের অধ্যক্ষ কামাল হোসেন, নারায়ণপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ রুহুল আমিন, মতলব রয়মনেন্নেছা কলেজের অধ্যক্ষ অরুণ চন্দ্র সরকার, লুধুয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জাকির হোসেন, কালিপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এনামুল হক, শরীফ উল্যাহ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শরীফ হোসেন, ধনাগোদা তালতলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফারুক হোসেন, নারায়ণপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মুক্তার হোসেন, লুধুয়া স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক কামরুজ্জামান, ছেংগারচর সরকারি কলেজের প্রভাষক কামরুল হাসান, রয়মনেন্নেছা মহিলা কলেজের সহকারী অধ্যাপক হারুন অর রশিদ, কালিপুর স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক এসএম শরীফ হোসেন, নিশ্চিন্তপুর ডিগ্রি কলেজের প্রভাষক আল আমিন পারভেজ, মুন্সিরহাট কলেজের সহকারী অধ্যাপক জসিম উদ্দিন মৃধা, মুন্সি আজিম উদ্দিন কলেজের সহকারী অধ্যাপক কামরুল আহসান, সুজাতপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক শাহীন খান, ধনাগোদা তালতলী স্কুল এন্ড কলেজের প্রভাষক আমিনুল ইসলাম আকাশ, মতলব সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোশারেফ হোসেন।

 

সর্বাধিক পঠিত