• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

অ্যাডঃ সিরাজুল ইসলামের ২৪তম মৃত্যুবার্ষিকী

প্রকাশ:  ১১ অক্টোবর ২০২৩, ১৩:৪৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

১১ অক্টোবর চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সংসদ সদস্য ও গণপরিষদ সদস্য অ্যাডঃ সিরাজুল ইসলামের ২৪তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে চাঁদপুর শহরের পুরান আদালতপাড়াস্থ বাসায় বাদ আসর মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে।

১৯৯৯ সালের ১১ অক্টোবর তথা ১০ অক্টোবর দিবাগত রাত ১টা ৪৫ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে অ্যাডঃ সিরাজুল ইসলাম ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে...রাজিউন)। ফরিদগঞ্জের চরকুমিরা গ্রামের পাটওয়ারী বাড়ির পারিবারিক গোরস্থানে তাঁকে সমাহিত করা হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন এবং চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বিভিন্ন পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন।

অ্যাডঃ সিরাজুল ইসলাম চাঁদপুর রোটারী ক্লাব ও জেলা আইনজীবী সমিতির সভাপতি ছিলেন। মহান স্বাধীনতা যুদ্ধের সময় তিনি চাঁদপুরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠকের দায়িত্ব পালন করেন। তিনি বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ও নির্লোভ ব্যক্তিত্ব ছিলেন। চাঁদপুরে মুক্তিযুদ্ধের বিজয়মেলার একজন দক্ষ উপদেষ্টা হিসেবে ১৯৯২ সালে বিজয়মেলার শুরুতে তিনি ভূমিকা রাখেন। একজন সৎ, যোগ্য ও ন্যায়পরায়ণ নেতা হিসেবে অ্যাডঃ সিরাজুল ইসলাম ছিলেন সর্বজনশ্রদ্ধেয়। তাঁর বড় মেয়ে অ্যাডঃ জারজিনা আক্তার ঢাকা জজকোর্টের আইনজীবী, বড় ছেলে সাইফুল ইসলাম সেন্টু চাকুরিজীবী, মেজো ছেলে অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবু চাঁদপুর বারের নারী ও শিশু ট্রাইব্যুনালের পিপি এবং ছোট ছেলে অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান বর্তমানে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান। রোমান চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন। উল্লেখ্য, অ্যাডঃ সিরাজুল ইসলাম জীবদ্দশায় বেগম জামে মসজিদ কমিটির দীর্ঘ সময়ের সভাপতি ছিলেন।