• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

উৎসবমুখর পরিবেশে চাঁদপুর রোটারী ক্লাবের ৫৩তম অভিষেক ও ক্লাব ভিজিট অনুষ্ঠান সম্পন্ন

চাঁদপুর শহরটা রোটারিয়ানদের মধ্যে সবসময় ঘুরপাক খাচ্ছে

----------------- রোটারী জেলা গভর্নর ইঞ্জিঃ মতিউর রহমান

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০২৩, ০৯:০০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরের বিশিষ্ট ব্যক্তিবর্গ, রোটারী ডিস্ট্রিক্টের সিনিয়র রোটারিয়ান, বিভিন্ন রোটারী ক্লাবের প্রেসিডেন্ট, সেক্রেটারীসহ রোটারিয়ান, রোটারী অ্যান, রোটার‌্যাক্টর ও অতিথিবৃন্দের ব্যাপক উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী সেবামূলক প্রতিষ্ঠান চাঁদপুর রোটারী ক্লাবের ৫৩তম অভিষেক অনুষ্ঠান।

৭ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় চাঁদপুর শহরের চেয়ারম্যান ঘাটস্থ ইউরেশিয়া কনভেনশন হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারী ডিস্ট্রিক্ট-৩২৮২-এর গভর্নর রোটাঃ ইঞ্জিঃ মোঃ মতিউর রহমান এমপিএইচএফ, বি। তিনি তাঁর বক্তব্যে চাঁদপুর শহরকে রোটারী শহর উল্লেখ করে বলেন, চাঁদপুর শহরটা রোটারিয়ানদের মধ্যে সবসময় ঘুরপাক খাচ্ছে। তিনি বিদায়ী সভাপতি রোটাঃ খোরশেদ আলম পাটোয়ারী আরএফএসএম ও বিদায়ী সেক্রেটারী রোটাঃ ডাঃ পীযুষ কান্তি বড়ুয়া আরএফএসএমকে ধন্যবাদ জানান এবং নবাগত সভাপতি রোটারিয়ান অ্যাডঃ শরীফ মাহমুদ ফেরদাউস শাহীন পিএইচএফ ও সেক্রেটারী রোটাঃ উজ্জ্বল হোসাইন আরএফএসএমকে অভিনন্দন জানিয়ে বলেন, বিদায়ীরা যেভাবে কাজ করেছে আমি আশা করি নবাগতরা তার চেয়েও ভালো করবেন। তিনি আশাবাদ ব্যক্ত করে আরো বলেন, দুঃস্থ অসহায়দের সহায়তা প্রদানের মধ্য দিয়ে রোটারী কার্যক্রম সফল করতে হবে। তিনি চাঁদপুর শহরে রোটারিয়ানদের মাধ্যমে এমন একটি শিক্ষামূলক প্রকল্প গড়ে তুলতে চান, যেখানে শিক্ষা প্রদানের মধ্য দিয়ে বেকার সমস্যা দূরীকরণের উদ্যোগ নেয়া যেতে পারে। তিনি সকলকে স্বাস্থ্য সচেতন থাকার জন্যে পরামর্শ প্রদান করেন।

অভিষেক পর্বের আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র রোটারিয়ান জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, রোটারী ডিস্ট্রিক্ট গভর্নরের সহধর্মিণী ডিস্ট্রিক্ট ফার্স্টলেডী রোটাঃ সামিনা ইসলাম, পিডিজি রোটাঃ দ্যাঁতো ড. মীর আনিসুজ্জামান, এমপিএইচএফ, একেএস, সদ্য সাবেক ডিস্ট্রিক্ট সেক্রেটারী জেনারেল রোটাঃ মোহাম্মদ শাহজাহান, রোটাঃ পিপি জালাল উদ্দিন বাবলু, পিএএইচএফ, লাইমাই রোটারী ক্লাবের সাবেক সভাপতি রোটাঃ রইস আব্দুর রব ও রোটাঃ পিপি সফিকুল ইসলাম শামীম।

অভিষেক উদযাপন অনুষ্ঠানের চেয়ারম্যান রোটাঃ পিপি অ্যাডঃ সাইয়েদুল ইসলাম পিএইচএফের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন পিপি সুভাষ চন্দ্র রায় পিএইচএফ ও বাবুরহাট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন। প্রধান অতিথির জীবন বৃত্তান্ত তুলে ধরেন রোটাঃ পিপি অধ্যাপক মোঃ জাকির হোসেন আরএফএসএম এবং আগত অতিথি ও রোটারিয়ানদের পরিচয় করিয়ে দেন রোটাঃ পিপি তমাল কুমার ঘোষ, আরএফএসএম।

অনুষ্ঠানের মূল পর্ব শুরু হয় রাত সাড়ে ৮টায়। অভিষেক অনুষ্ঠানের চেয়ারম্যান রোটাঃ অ্যাডঃ সাইয়েদুল ইসলাম পিএইচএফ-এর সঞ্চালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রোটাঃ অ্যাডঃ শাহাদাত হোসেন, পবিত্র গীতা থেকে পাঠ করেন রোটাঃ গোপাল চন্দ্র সাহা এবং পবিত্র ত্রিপিঠক থেকে পাঠ করেন রোঃ ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া। অনুষ্ঠানে প্রয়াত সকল রোটারিয়ানের জন্যে দোয়া করেন রোটাঃ মোঃ মোস্তফা পিএসএফ এবং রোটারী প্রত্যয় পাঠ করেন রোটাঃ হাবিবুর রহমান পাটোয়ারী পিএইচএফ।

অনুষ্ঠানের শুরুতে সকলে দাঁড়িয়ে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন। এর পূর্বে রোটাঃ ডাঃ পীযূষ কান্তি বড়ুয়ার পরিচালনায় মনোজ্ঞ সংগীত পরিবেশন করেন প্রখর পীযূষ, প্রীতি রাণী সাহা ও স্বজন সাহা। পুনাকের সঙ্গীত শিক্ষক শিপ্রা ও রাখী সাহার পরিচালনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ নৃত্যানুষ্ঠান।

বিদায়ী সভাপতি রোটাঃ খোরশেদ আলম পাটোয়ারী আরএফএসএম ও বিদায়ী সম্পাদক ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া আরএফএসএমণ্ডএর যৌথ পরিচালনায় রোটারিয়ানদের মাঝে ২০২২-২৩ রোটারী বর্ষের কর্মের স্বীকৃতি তুলে দেন প্রধান অতিথি রোটাঃ ইঞ্জিনিয়ার মতিউর রহমান ও তাঁর সহধর্মিণী ডিস্ট্রিক্ট ফার্স্টলেডি রোটাঃ সামিনা ইসলাম।

রাত ৯টায় রোটারিয়ানদের তুমুল করতালির মধ্যে দিয়ে বিদায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক নবাগত সভাপতি রোটাঃ অ্যাডঃ শরীফ মাহমুদ ফেরদাউস শাহীন পিএইচএফ ও নবাগত সাধারণ সম্পাদক রোটাঃ উজ্জ্বল হোসাইন আরএফএসএমণ্ডএর নিকট ২০২৩-২০২৪ রোটারী বর্ষের দায়িত্ব প্রদানে কলার হস্তান্তর করেন।

পরে রোটারী ক্লাবের ৫৩তম অভিষেক অনুষ্ঠানের কেক কাটেন প্রধান অতিথি রোটারী ডিস্ট্রিক্ট ৩২৮২-এর গভর্নর রোটাঃ ইঞ্জিঃ মোঃ মতিউর রহমানসহ ক্লাবের সিনিয়র রোটারিয়ানবৃন্দ। এ সময় রোটাঃ দ্যাঁতো ড. মীর আনিছুজ্জামান, সুভাষ চন্দ্র রায় পিএইচএফ, রোটাঃ কাজী শাহাদাত পিএইচএফ, রোটাঃ পিপি নজরুল আমিন চৌধুরী সাজু পিএইচএফ, রোটাঃ পিপি আলহাজ্ব হাফিজ মিয়া পিএইচএফ, রোটাঃ পিপি ডাঃ এমজি ফারুক ভূঁইয়াসহ রোটারিয়ান ও আমন্ত্রিত অতিথিবর্গের ব্যাপক উপস্থিতি পরিলক্ষিত হয়।

ওইদিন সকালে গভর্নর রোটাঃ ইঞ্জিনিয়ার মোঃ মতিউর রহমান চাঁদপুর রোটারী ক্লাবে অফিসিয়াল ভিজিট সম্পন্ন করেন। এ সময় তিনি ক্লাবের বিভিন্ন প্রকল্প পরিদর্শন ও ক্লাব অ্যাসেম্বলীতে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে গভর্নরের উপস্থিতিতে ক্লাবের ৫টি প্রকল্প বাস্তবায়ন করা হয়। সেগুলো হলো : হুইল চেয়ার বিতরণ, রিকশা বিতরণ, মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, দরিদ্র শিক্ষার্থীদের আর্থিক প্রণোদনা প্রদান, গর্ভবতী নারীদের আর্থিক সহায়তা ও নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ। এ সময় চাঁদপুর রোটার‌্যাক্ট ক্লাবও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করবে।

অভিষেক অনুষ্ঠানে রোটারিয়ান ও অতিথিদের অংশগ্রহণে আনন্দঘন পরিবেশে র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। সমাবেশে সকলকে নৈশভোজে আপ্যায়িত করা হয়।