• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ার ঘোষণা নারী মুক্তিযোদ্ধার

প্রকাশ:  ০৮ অক্টোবর ২০২৩, ১২:১৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বৃষ্টি উপেক্ষা করে চাঁদপুরে শিখো-প্রথম আলো আয়োজিত জিপিএ-৫ কৃতী সংবর্ধনা অনুষ্ঠানে হাজারো শিক্ষার্থী হাত তুলে মাদক, মিথ্যা ও মুখস্থকে না বলার শপথ করেছে। শিক্ষার্থীদের এই শপথ করান প্রথম আলোর কালচারাল হেড কবির বকুল। এর আগে অনুষ্ঠানের অতিথি স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট চিকিৎসক ডাঃ বদরুন নাহার চৌধুরী প্রথম আলোর ভালো কাজকে অভিনন্দন জানিয়ে চাঁদপুরের জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ার ঘোষণা দেন। অনুষ্ঠানে ভ্যানু প্রধান পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার বলেন, প্রথম আলোর যে শ্লোগান স্বপ্ন দেখো জীবন গড়ো এটি বাস্তবায়ন করতে হলে আমাদের স্মার্ট বাংলাদেশের কথা বলবো। যেটির স্বপ্ন এখন সবাই দেখেন। আমি মনে করি আজকের এই কৃতী শিক্ষার্থীরাই আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর হবে।
৭ অক্টোবর শনিবার সকাল ৮টা থেকে জেলার বিভিন্নস্থান থেকে অধিকাংশ শিক্ষার্থী তাদের অভিভাবকদের নিয়ে অনুষ্ঠানস্থল পুরানবাজার ডিগ্রি কলেজে উপস্থিত হতে থাকে। এরই মধ্যে স্থানীয় শিল্পীরা নানা ধরনের গান গেয়ে তাদের অভ্যর্থনা জানান। এ সময় শিক্ষার্থীরা নিবন্ধন বুথে গিয়ে যার যার ক্রেস্ট, উপহার ও খাবার গ্রহণ করেন। সকাল ১০টায় উপস্থিত জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। প্রথম আলো চাঁদপুর বন্ধুসভার সভাপতি রিফাত কান্তি সেন ও সাধারণ সম্পাদক কামরুল হাসানের সঞ্চালনায় এ সময় স্বাগত বক্তব্য ও প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের লিখিত বক্তব্য রাখেন প্রথম আলো চাঁদপুর প্রতিনিধি আলম পলাশ। পরে অনুষ্ঠানের অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর নারী মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট চিকিৎসক বদরুন নাহার চৌধুরী, ভ্যানু প্রধান পুরানবাজার ডিগ্রি কলেজ অধ্যক্ষ রতন কুমার মজুমদার ও প্রথম আলোর কালচারাল হেড কবির বকুল। এছাড়া শিক্ষার্থীদের মধ্যে প্রতিক্রিয়া ব্যক্ত করেন শাহরাস্তি হোসেনপুর গাউসিয়া মাদ্রাসার কৃতী শিক্ষার্থী উম্মে সায়মা, চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের কৃতী শিক্ষার্থী মোঃ কায়সান। অভিভবাবকদের মধ্যে আব্দুল মতিন।
পরে কৃতী শিক্ষার্থীদের মধ্যে গান গেয়ে শোনাান সানজিদা আলম, মিতা ও সিথী। কবিতা আবৃত্তি করেন মেহেরুন ও মেরিন।
এরই ফাঁকে চাঁদপুরের বিশিষ্ট নৃত্য শিল্পী সোমা দত্তের দল দেশাত্ববোধক গানের তালে পর পর দুটি নৃত্য পরিবেশন করেন। এছাড়া ঢাকার আলোচিত শিল্পী মিথুন দে জমকালো গানের মধ্য দিয়ে পুরো মঞ্চ মাতিয়ে তোলেন।

সর্বাধিক পঠিত