• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মতলব বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৪৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য এম ইসফাক আহসান (সিপাইপি) বলেছেন, মেধাবী শিক্ষার্থীর পাশাপাশি আজ আমাদের উদ্যোগী শিক্ষার্থী দরকার। সুস্থ শরীর সুস্থ মন গড়ে তুলতে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই। আমাদের দেশে এখনো মানসম্মত শিক্ষার অভাব রয়েছে। তাই মেধাবী শিক্ষার্থীর শিক্ষার পাশাপাশি মেধার বিকাশ ঘটাতে খেলাধুলা ও বিনোদনের প্রয়োজন।
তিনি আরো বলেন, ভালো ফলাফলের জন্যে লেখাপড়ার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ ও চারিত্রিক উন্নতির জন্যে বর্তমান প্রজন্মকে শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত করে গড়ে তোলার বিকল্প নেই। মতলব দক্ষিণ উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের জন্মলগ্ন থেকে শিক্ষার্থীদের খেলাধুলার পাশাপাশি সকল সহশিক্ষা কার্যক্রমে গুরুত্বপূণ ভূমিকা রেখে আসছে।
২৪ সেপ্টেম্বর সকালে বিদ্যালয় মাঠে মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর সারোয়ার সরকার লিখনের সভাপতিত্বে এবং বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোজাহের হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গাউছুল আজম পাটোয়ারী, জেলা পরিষদ সদস্য তাসলিমা আক্তার আঁখি, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি রেজাউল করিম দেওয়ান ও জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি কাইউম খান। বক্তব্য রাখেন মতলব পৌরসভার প্যানেল মেয়র মামুন চৌধুরী বুলবুল, সহকারী প্রধান শিক্ষক মোঃ মনির হোসেন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কবির হোসেন।
সাংস্কৃতিক অনুষ্ঠানে দলীয় সঙ্গীত, কবিতা আবৃত্তি ও নৃত্য পরিবেশন করা হয়। কবিতা আবৃত্তি করেন শিক্ষার্থী প্রাপ্তি রায় চৌধুরী ও স্নেহা রায়। দলীয় সঙ্গীত পরিবেশন করেন শিক্ষার্থী তিথি দেবনাথ, নিশাত তাসলিম মীম, অরুনিকা সাহা, জুঁই সাহা, রাজন্য সাহা ও পুষ্পিতা দে। নৃত্য পরিবেশন করেন মৃত্তিকা বিশ্বাস, লামিয়া আক্তার, উম্মে হাফসা নুহা ও জয়ীতা ঘোষ।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ অন্যদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। পরে শিক্ষার্থীদের মাঝে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ধর্মীয় শিক্ষক মামুনুর রশিদ, গীতা পাঠ করেন শিক্ষক সুনীল চন্দ্র দাস। এ সময় মতলব প্রেসক্লাবের সভাপতি নিমাই চন্দ্র ঘোষ, সাধারণ সম্পাদক রোটাঃ রেদওয়ান আহমেদ জাকিরসহ প্রেসক্লাবের সদস্যবৃন্দ, ম্যানেজিং কমিটির সদস্য আল মহসিন প্রধান, ইকবাল হোসেন সরকার, নাজমুল হক, মিরান হোসেন মিয়াজী, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক প্রতিনিধিবৃন্দ, সুধীজন ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।