• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩, ২৪ অগ্রহায়ণ ১৪৩০
  • ||
  • আর্কাইভ

১১ নভেম্বর চাঁদপুরের ইলিশ রেসিপি উৎসব হচ্ছে ঢাকায়

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

এই প্রথম ঢাকায় হতে যাচ্ছে চাঁদপুরের ইলিশের রেসিপি উৎসব। আগামী ১১ নভেম্বর ঢাকা ক্লাবে এই উৎসব অনুষ্ঠিত হবে। শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে এক সভায় এই সিদ্ধান্তের কথা জানান চাঁদপুর উইমেন্স চেম্বার অব কমার্সের সভাপতি মুনিরা আক্তার।
‘ইলিশ রেসিপি উৎসব ২০২৩’ উদ্যাপন উপলক্ষে এদিন ধানমন্ডির কেবি স্কয়ারে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় ঢাকায় কর্মরত বিভিন্ন পেশার গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ অংশগ্রহণ করে উৎসব বাস্তবায়নে বিভিন্ন পরামর্শ দেন। চাঁদপুর উইমেন্স চেম্বারের সভাপতি মুনিরা আক্তারের সভাপতিত্বে সভায় অংশ নেন পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী মিনহাজ মান্নান ইমন, ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও দৈনিক যুগান্তরের নগর সম্পাদক মিজান মালিক, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহ-সভাপতি অ্যাডভোকেট জেসমিন সুলতানা, আনন্দ টেলিভিশনের বিপণন বিভাগের পরিচালক বুলবুল প্রমুখ।
মতবিনিময় অনুষ্ঠানে ১১ নভেম্বর অনুষ্ঠেয় ইলিশ রেসিপি প্রোগ্রাম বাস্তবায়নের লক্ষ্যে মিনহাজ মান্নান ইমনকে আহ্বায়ক ও মিজান মালিককে সদস্য সচিব করে ১৫ সদস্যের একটি উদ্যাপন কমিটি গঠন করা হয়। এছাড়া অ্যাডভোকেট জেসমিন সুলতানাকে যুগ্ম আহ্বায়ক করা হয়।
সভায় জানানো হয়, আগামী ৭ অক্টোবর চাঁদপুরে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে ইলিস রেসিপি উৎসব-২০২৩-এর যাত্রা শুরু হবে। প্রায় ৩০০ প্রতিযোগীর অংশগ্রহণে হবে এই আয়োজন। এখান থেকে বাছাই করে ঢাকা ক্লাবে সেরাদের নিয়ে আগামী ১১ নভেম্বর জমকালো আয়োজনে গ্রান্ডফিনাল প্রোগ্রাম অনুষ্ঠিত হবে।
এ প্রোগ্রামের পাশাপাশি থাকবে নারী উদ্যোক্তাদের দিনব্যাপী দেশীয় পণ্য মেলা। মেলায় আগতদের জন্যে থাকবে বিশেষ পণ্য ছাড়।
উৎসবে আমন্ত্রিত অতিথি হিসেবে থাকবেন চাঁদপুরের গণ্যমান্য বিশিষ্ট ব্যক্তি, সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গ এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। এছাড়াও ওইদিন উইমেন্স চেম্বারের পক্ষ থেকে ‘রোদ্রছায়া’ নামে ত্রৈমাসিক ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হবে।

সর্বাধিক পঠিত