• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরের বিভিন্ন পর্যায়ের সাংবাদিকদের সাথে মতবিনিময়

প্রকাশ:  ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১০:১১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর (ডিএফপি)-এর মহাপরিচালক স.ম. গোলাম কিবরিয়া সরকারি সফরের অংশ হিসেবে গতকাল ১৫ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে চাঁদপুর প্রেসক্লাব পরিদর্শন ও চাঁদপুরের বিভিন্ন পর্যায়ের সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।
চাঁদপুর প্রেসক্লাব আয়োজিত এই মতবিনিময় সভায় ডিএফপির মহাপরিচালক বলেন, প্রিন্ট মিডিয়া এবং ডিএফপি কাজের ক্ষেত্রে ওতপ্রোতভাবে জড়িত। বিভিন্ন পত্রিকা অফিস ও ডিএফপির মধ্যে অনেক ক্ষেত্রে সেতুবন্ধনের কাজ করে।
তিনি বলেন, করোনার জন্য পত্রিকার দুর্দিন হয়েছে। পরবর্তীতে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে পত্রিকায় উপকরণের দাম বৃদ্ধি পাওয়ায় সকলের অসুবিধা হচ্ছে। আমার দৃঢ় বিশ^াস পত্রিকাগুলো আবারো ঘুরে দাঁড়াবে। কারণ, পত্রিকা ও বই পড়ার মতো আনন্দ অনলাইন ভার্সন পড়ে পাওয়া যাবে না। যারা বই পড়ায় অভ্যস্ত তারা পত্রিকা পড়বেই।
ডিএফপি ডিজি বলেন, এই প্রথমবার চাঁদপুর এসে ভালো লাগলো। এখানকার প্রেসক্লাব অনেক উন্নত এবং স্থানীয় পর্যায়ে সাংবাদিকদের মধ্য সমন্বয় রয়েছে, তারা ঐক্যবদ্ধ। আমাদের জাতীয় প্রেসক্লাবে ২০তলা ভবন এখনো সম্ভব হচ্ছে না। চাঁদপুরে সুসজ্জিত প্রেসক্লাব ভবন রয়েছে।
তিনি স্থানীয় পত্রিকাগুলোকে জাতীয় নিউজকে হেডলাইন না করে স্থানীয় সংবাদ ছাপানোর অনুরোধ করেন। চাঁদপুরের পত্রিকাগুলোতে স্থানীয় নিউজ হেডলাইন দেখে তিনি খুবই প্রশংসা করেন। এছাড়া ডিএফপির ক্রোড়পত্র প্রাপ্তি এবং ক্রোড়পত্রের বিল পরিশোধের বিষয়টি আন্তরিকতার সাথে তার সহযোগিতা থাকবে বলে জানান।
মতবিনিময় সভায় ডিএফপির পরিচালক (বিজ্ঞাপন ও নিরীক্ষা) রোকসানা আক্তার বিশেষ অতিথির বক্তব্য রাখেন। তিনি তাঁর বক্তব্যে বলেন, পত্রিকার জৌলুশ কিছুটা হারিয়েছে ঠিকই, অচিরেই এর সুফল পাওয়া যাবে। তিনি পত্রিকার নীতিমালা অনুসরণ করার জন্য সকলকে অনুরোধ করেন।
অনুষ্ঠানে ডিএফপির মহাপরিচালকের সহধর্মিণী সুলতানা ফেরদৌসী ও তাদের কন্যা উপস্থিত ছিলেন।
চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহর সভাপ্রধানে ও দৈনিক শপথ পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাদের পলাশের পরিচালনায় স্থানীয় সাংবাদিক নেতাদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর কণ্ঠের সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব অ্যাডঃ ইকাবাল-বিন-বাশার, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটওয়ারী, দৈনিক চাঁদপুর জমিনের সম্পাদক ও প্রকাশক রোকনুজ্জামান রোকন ও প্রেসক্লাবে সাবেক সাধারণ সম্পাদক জিএম শাহীন।
প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন, সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, শরীফ চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে চাঁদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে প্রধান অতিথি ডিএফপি মহাপরিচালক ও বিশেষ অতিথি ডিএফপির পরিচালককে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
উল্লেখ্য, দুই দিনের সরকারি সফরে ডিএফপি মহাপরিচালকের নেতৃত্বে একটি টিম চাঁদপুর আসেন। এই সফরে তাঁরা চাঁদপুরের সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন এবং আজ শনিবার বিভিন্ন পত্রিকা অফিস পরিদর্শন করে সন্ধ্যায় লঞ্চযোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন। ডিএফপি মহাপরিচালক ও পরিচালকের চাঁদপুরে এটাই প্রথম সফর বলে জানা গেছে।

 

সর্বাধিক পঠিত