• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মনিহারে হত্যার উদ্দেশ্যে শিক্ষিকার ওপর সন্ত্রাসী হামলা

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সম্পত্তিগত বিরোধের জের ধরে চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের দক্ষিণ মনিহার গ্রামে হত্যার উদ্দেশ্যে সরকারি প্রাইমারি স্কুলের একজন শিক্ষিকার উপর সন্ত্রাসী হামলা ও আহত করার ঘটনা ঘটেছে। আহত স্কুল শিক্ষিকা সালমা জাহান চৌধুরী (৩৯) বর্তমানে চাঁদপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন।
আহত শিক্ষিকা সালমা জাহান চৌধুরী চাঁদপুর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জানান, আমাদের প্রতিবেশী  মৃত আলিম উল্যাহ মিজির পরিবারের সাথে আমাদের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। মৃত আলিম উল্যাহ মিজির ছেলে সামছুল হক মিজি আমাদের বিরুদ্ধে ১০৭/১১৭ ধারায় একটি মামলা দায়ের করেন। গত ৩ সেপ্টেম্বর সেই মামলাটি মিথ্যা প্রমাণিত হওয়ায় আদালত খারিজ করে দেয় এবং আমি বাদী হয়ে ১৪৫ ধারায় ম্যাজিস্ট্রেড আদালতে একটি মামলা দায়ের করি। সেই মামলায় এসিল্যান্ডের একটি প্রতিবেদন আমাদের পক্ষে যায়। মূলত এই দুই কারণে প্রতিপক্ষরা আরো ক্ষিপ্ত হয়ে উঠে। সর্বশেষ গতকাল ১১ সেপ্টেম্বর সোমবার তারা জোরপূর্বক আমাদের জমি দখল করতে যায়। আমরা তাতে বাধা দিতে গেলে তারা দেশীয় অস্ত্র দিয়ে আমাদের ওপর হামলা চালায়। এতে আমি ছাড়াও আমার ছেলে কলেজ ছাত্র খালেদ সাইফুল্লাহ আহত হয়। আমাদের উপর এমদাদ (৩২), এমরান (৩৫), হানিফ (৪৫), আমির হোসেন, শাহাদাত, শয়নসহ তাদের পরিবারের সবাই একত্রিত হয়ে হামলা চালায়।
এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আবুল বাসার মুঠোফোনে জানান, আমি গিয়ে দেখি সালমা জাহানকে বেশ ক’জন মারধর করছে। মহিলার সংখ্যা বেশি হওয়ার কারণে আমি ভিতরে ঢুকতে পারিনি। এর আগে আমি উভয়কে নিয়ে বসার জন্যে বলেছিলাম।
এ বিষয়ে চাঁদপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক (আরএমও) ডাঃ মোঃ নাজমুল হাসান রাজু জানান, সালমার ডান হাতে জখম এবং মাথায় ও গলায় আঘাত  রয়েছে। এক্স-রের রিপোর্ট দেখে আমরা তাকে ভর্তি দিয়েছি।
এ বিষয়ে আহত স্কুল শিক্ষিকার পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানা যায়।

 

সর্বাধিক পঠিত