• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

সচিব হলেন চাঁদপুরের সাবেক জেলা প্রশাসক আব্দুস সবুর মণ্ডল

প্রকাশ:  ০৬ সেপ্টেম্বর ২০২৩, ১৩:০০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আব্দুস সবুর মণ্ডলকে পদোন্নতি দিয়েছে সরকার। পদোন্নতির পর তাকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে। ৫ সেপ্টেম্বর মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব শেখ শামছুল আরেফিন স্বাক্ষরিত পত্রে মোঃ আব্দুস সবুর মণ্ডলকে পদোন্নতি দিয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব পদে পদায়ন করা হয়।
আব্দুস সবুর ১৯৯৪ সালের ২৫ এপ্রিল বিসিএস (প্রশাসন) ক্যাডারে সহকারী কমিশনার হিসেবে যোগ দেন। তিনি বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৩তম ব্যাচের কর্মকর্তা। চাকরি জীবনে সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট, নেজারত ডেপুটি কালেক্টর, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে দায়িত্ব পালন করেছেন মোঃ আব্দুস সবুর মণ্ডল। তিনি নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক, চাঁদপুরের জেলা প্রশাসক, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। সবশেষে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি হিসেবে দায়িত্ব পালন করেছেন।
মাঠ পর্যায়ের দায়িত্ব পালনকালে তিনি ২০১৬ সালে বাংলাদেশের শ্রেষ্ঠ জেলা প্রশাসক, ২০১৭ সালে জেলা ব্র্যান্ডিং ধারণা প্রবর্তন এবং ‘ইলিশের বাড়ি চাঁদপুর’ নামে চাঁদপুর জেলাকে ব্র্যান্ডিং করায় জাতীয় পর্যায়ে জনপ্রশাসন পদক পান। এ ছাড়া চাঁদপুর জেলায় মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কমানোর ক্ষেত্রে তার ধারণা বিশেষ ভূমিকা পালন করায় ২০১৯ সালে জেলা পর্যায়ে জনপ্রশাসন পদক লাভ করেন।

 

সর্বাধিক পঠিত