• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

অনুপ্রবেশকারীদের প্রতি সতর্ক থাকতে হবে : মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম

প্রকাশ:  ১৭ আগস্ট ২০২৩, ১৩:৫২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 


হাজীগঞ্জে বিনম্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ও ৪৮ তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগ, উন্নয়ন সমন্বয় কমিটি, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেলে হাজীগঞ্জ বাজারস্থ একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সাংসদ মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম বলেন,  স্বাধীনতা বিরোধীরা চেয়েছিল বাংলাদেশ যেন স্বাধীন না হয়। ৭১’র পূর্ববর্তী সময় থেকেই তারা চক্রান্ত শুরু করে। এখানে কিছু ব্যক্তি ও গোষ্ঠী এবং আন্তর্জাতিক শক্তি জড়িত। কিন্তু তাদের সে স্বপ্ন পূরণ হয়নি। বঙ্গবন্ধুর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়।

তিনি আরো বলেন, স্বাধীন হওয়ার তারা বাংলাশেকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে নতুন করে চক্রান্ত শুরু করে। তখন বঙ্গবন্ধুর আশে পাশে মোস্তাক গোষ্ঠীরা প্রবেশ করে তাঁর পাশে অবস্থান নেয় এবং অবশেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সফল হয়। তারা সুপরিকল্পিতভাবে বঙ্গবন্ধুর পরিবারের সকল সদস্যকে একত্রিক থাকার সময়টিকে বেছে নেয়। এখানে রাষ্ট্রযন্ত্রের অনেকগুলো অর্গান ব্যর্থ হয়েছিল। গোয়েন্দা সংস্থাগুলো ঠিকমতো তথ্য দিতে পারে নাই। জাতির জনককে সপরিবারে হত্যার পর তারা ৭৫ থেকে ৯৬ সাল তথা ২১টি বছর মুক্তিযুদ্ধের শক্তির উপর অত্যাচার নিপিড়ন করে। মুক্তিযুদ্ধের চেতনাকে তারা ধূলিস্যাৎ করে দেওয়ার চেষ্টা করেছে। কিন্তু বাংলার মানুষ এক সময় তাদের ভুল বুঝতে পারে। ৯৬ সালে ভোট দিয়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রীকে শেখ হাসিনাকে ক্ষমতায় আনে। এরপর থেকেই ব্যাপক উন্নয়নমূলক কাজ শুরু হয়ে গেল।

বর্তমান ও নতুন প্রজন্মকে সতর্ক করে তিনি আরো বলেন, তাদের চক্রান্ত এখনো থেমে নেই। মোস্তাকের মতো এখনো আমাদের দলে অনুপ্রবেশ করে তারা তাদের কাজ করে যাচ্ছে। এ পর্যন্ত আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর ২০ বার হামলার ঘটনা ঘটেছে। এর মধ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলা সবচে ভয়াবহ। এগুলো বিচ্ছিন্ন কোন ঘটনা নয়। অনুপ্রবেশকারীরা বিরোধীদের কাছ থেকে টাকা নিয়ে আমাদের বিপক্ষে কাজ করছে। তাই, বর্তমান ও নতুন প্রজন্মকে সতর্ক থাকতে হবে।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবীব অরুনের সভাপ্রথানে জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান হাজী জসিম উদ্দিন ও বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের যৌথ সঞ্চালনে বক্তব্য রাখেন, বীরমুক্তিযোদ্ধা সৈয়দ আহমেদ মজুমদার ও মো. আবু তাহের, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মাসুদ আহমেদ, সহকারী-অধ্যাপক মো. সেলিম মিয়া, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি ফেরদৌসী আক্তার, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ প্রধানীয়া সুমন।
এ সময় আরো বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বি, সাবেক ছাত্রনেতা নজরুল ইসলাম বিপ্লব প্রমুখ। বক্তব্য শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে শাহাদাত বরণকারী সকল শহীদের মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি অধ্যাপক স্বপন কুমার পালসহ উপজেলা, পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত