• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

স্বামীর অনুপ্রেরণায় বিসিএস ক্যাডার আয়েশা আক্তার লাবণী

প্রকাশ:  ০৫ আগস্ট ২০২৩, ১২:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সদ্য ঘোষিত ফলাফলে ৪১তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন মতলব উত্তরের মেধাবী মুখ আয়েশা আক্তার লাবণী। তিনি মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার উত্তর শিকিরচর গ্রামের আবদুল খালেক মিজি ও তাসলিমা বেগমের জ্যেষ্ঠ কন্যা। লাবণী মতলব উত্তর উপজেলার ষাটনল ইউনিয়নের পূর্ব লালপুর গ্রামের মোঃ রফিকুল ইসলামের জ্যেষ্ঠ ছেলে মোঃ ফকরুজ্জামান আরিফের স্ত্রী। লাবণী নারায়ণগঞ্জের পাগলার আহসান উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে ২০০৯ সালে জিপিএ-৫ পেয়ে এসএসসি, দনিয়া কলেজ থেকে ২০১১ সালে জিপিএ-৫ পেয়ে কৃতিত্বের সাথে এইচএসসি পাস করেন। তারপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০১৬ সালে ইংরেজিতে ১ম শ্রেণীতে স্নাতক ও ২০১৭ সালে মাস্টার্স ডিগ্রি অর্জন করে কৃতিত্বের ধারা অব্যাহত রাখেন।
বিসিএসে উত্তীর্ণ হওয়ার পর লাবণী জানান, ছোটবেলা থেকেই স্বপ্ন ছিলো বিসিএস ক্যাডার হয়ে দেশের মানুষের জন্য কিছু করার। সেই আগ্রহকে পুঁজি করেই এগিয়ে চলি। ২০১১ সালে আমার বিয়ে হওয়ার পর দুই সন্তানকে নিয়ে আমার পথচলা। ২০১৩ সালে আমার বড় মেয়ের জন্ম হয় এবং ২০২০ সালে আমার ছোট মেয়ের জন্মের পর তাদের সঙ্গে নিয়েই আমার বিশ্ববিদ্যালয় এবং বিসিএস যাত্রা চালিয়ে যাই। জীবনের কঠিন এই সময়ে পুরোটা সময়জুড়ে স্বামীর সমর্থন পেয়েছি, আর তার প্রবল আগ্রহ এবং ইচ্ছা আমার চলার পথকে আরো গতিময় করে তোলে। বিশেষভাবে আমার শ্বশুরবাড়ি ও আমার পরিবারের লোকজনের প্রতিও আমি অশেষ কৃতজ্ঞতা জানাই। তারা সার্বক্ষণিক আমাকে সহায়তা করেছেন এবং মহান আল্লাহ পাকের অশেষ রহমতে আমি আমার সফলতা লাভ করেছি। ভবিষ্যতে এদেশের উন্নয়ন ও জনগণের কল্যাণে ভূমিকা পালন করতে চাই।
দীর্ঘ এই যাত্রায় মা-বাবা ও স্বামীর অনুপ্রেরণায় এবং তার অক্লান্ত পরিশ্রমের ফলে লাবণী আজ সাফল্যের শীর্ষে। অদম্য এই নারী দেশ ও দেশবাসীর সেবা করার সুযোগ পাওয়ায় সকলের নিকট দোয়া চেয়েছেন।