• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মাওঃ মামুনুল হকসহ অন্যান্য কারাবন্দীর মুক্তির দাবিতে খেলাফত মজলিসের মানববন্ধন

প্রকাশ:  ০৫ আগস্ট ২০২৩, ১১:৫২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ সকল কারাবন্দী আলেমদের মুক্তি, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে জাতীয় নির্বাচন এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবিতে চাঁদপুরে সংগঠনটির মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১৪ জুলাই শুক্রবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা লিয়াকত হোসাইন।
বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা তারেক হাসানের পরিচালনায় বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি মাওলানা আব্দুল বাকী, সহ-সভাপতি মাওলানা আবুল বাশার, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি নূরে আলম ও শহর শাখার সাধারণ সম্পাদক মাওলানা নুরুল ইসলাম।
সভাপতির বক্তব্যে মাওলানা লিয়াকত হোসাইন বলেন, সরকার মিথ্যা এবং সাজানো মামলা দিয়ে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হককে দীর্ঘ সময় ধরে কারাবন্দী করে রেখেছে। আল্লামা মামুনুল হক দেশ এবং ইসলামের পক্ষে আপসহীন একজন জননেতা। সত্য এবং ন্যায়ের পক্ষে তার আপসহীন বজ্রকণ্ঠ স্তব্ধ করে দিতে সরকার মিথ্যা মামলা দিয়ে তাঁকে কারাবন্দী রেখেছে।
তিনি আরো বলেন, শুধুমাত্র আল্লামা মামুনুল হকই নয়, এই সরকার শত শত আলেম ওলামাকে বিনাদোষে জেলে আটকে রেখেছে। আলেমদের উপর নির্যাতন নিপীড়ন করে যাচ্ছে। আগামী জাতীয় নির্বাচনের আগে মাওলানা মামুনুল হকসহ সকল কারাবন্দী আলেমদের মুক্তি দাবি করছি। না হয় কঠোর আন্দোলনের মাধ্যমে তৌহিদী জনতাই তাদের মুক্ত করে আনবে।
অন্যান্য বক্তা বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের সাধারণ মানুষ মানবেতর জীবন-যাপন করছে। সরকার যদি দেশ এবং জনগণকে সত্যিকার অর্থে ভালোবেসে থাকে, তাহলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির লাগাম টেনে ধরুন। নির্দলীয় সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন করার জন্য দেশের বিরোধী দলগুলো দাবি করে আসছে। আমরাও তাদের দাবির সাথে একাত্মতা পোষণ করছি। আর রক্ত ঝরাবেন না। দেশের এবং মানুষের কথা ভেবে এ দাবি মেনে নিন। সরকারি দল হয়েও শান্তি সমাবেশের নামে যে অশান্তি সৃষ্টি করছেন, সেটি বন্ধ করুন। শান্তি সমাবেশের নামে মানুষ হত্যা বন্ধ করুন।
মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক হাফেজ আব্দুল কাদের, প্রচার সম্পাদক হাফেজ আবু ইউসুফ, শহর শাখার সহ-সভাপতি মাওলানা আব্দুর রহমান, বাংলাদেশ খেলাফত যুব মজলিস চাঁদপুর জেলা শাখার সভাপতি হাফেজ নেয়ামত হোসাইনসহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
মানববন্ধনের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন খেলাফত মজলিশ চাঁদপুর জেলা শাখার অফিস সম্পাদক। পরিশেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি এবং কারাবন্দি ওলামায়ে কেরামদের মুক্তি কামনা করে দোয়া করা হয়।

 

সর্বাধিক পঠিত