• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

প্রাণভরে স্বপ্নের ওয়াকওয়ে ঘুরে দেখলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম

প্রকাশ:  ৩১ জুলাই ২০২৩, ০৯:৫৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শাহরাস্তি উপজেলার প্রাণকেন্দ্র ডাকাতিয়ার পাড়ে গড়ে ওঠা দৃষ্টিনন্দন ওয়াকওয়ের নির্মাণ কাজ ঘুরে দেখলেন মুক্তিযুদ্ধের জীবন্ত কিংবদন্তী মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। ২৯ জুলাই শনিবার দুপুরে কাজের অগ্রগতি স্বচক্ষে দেখতে ছুটে আসেন তিনি। প্রখর রোদের মাঝে ওয়াকওয়ের বিভিন্ন নির্মাণ কাজ দেখে সন্তুষ্টি প্রকাশ করেন। সূচিপাড়া ব্রিজ থেকে চিখটিয়া ব্রিজ পর্যন্ত দু-কিলোমিটার এলাকা নিয়ে গড়ে উঠেছে ওয়াকওয়ে। মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তমের ঐকান্তিক প্রচেষ্টায় স্বপ্নের বাস্তবায়ন দেখতে ছুটে আসেন প্রশাসনের কর্মকর্তাগণ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম ওয়াকওয়ের পূর্ব প্রান্ত থেকে খোলা অটোতে করে ওয়াকওয়ে পরিদর্শন করেন। অত্যন্ত প্রাণবন্ত হাস্যোজ্জ্বল পরিবেশে তিনি নিজে ও বিভিন্ন ব্যক্তিবর্গের সাথে ছবি তোলেন। কথা বলেন প্রাণ খুলে। এ সময় গণমাধ্যম কর্মীদের তিনি জানান, জনগণের বিনোদনের জন্যে ওয়াকওয়ে নির্মাণ করা হচ্ছে। এতে করে নদী রক্ষা ও অবৈধ দখল মুক্ত হবে। এছাড়া এলাকার বিপুল সংখ্যক লোকের কর্মসংস্থান সৃষ্টি হবে। তিনি জানান, ওয়াকওয়ের দুপাশে গাড়ি পার্কিংয়ের জন্যে ৮ তলা বিশিষ্ট দুটি ভবন নির্মাণ করা হবে। সেখানে প্রায় ৭/৮ শ' গাড়ি পার্কিং করা যাবে। তিনি জানান, ওয়াকওয়ে প্রবেশের জন্যে কোনো ফি দিতে হবে না। আগামী আগস্ট মাসে ওয়াকওয়ে উদ্বোধনের প্রস্তুতি নেয়া হচ্ছে। এজন্যে তিনি বিআইডব্লিউটিএর কর্মকর্তাদের যথাসময়ে কাজ শেষ করার নির্দেশ দেন।
তিনি বলেন, নদী খননের ফলে নদীর পানি স্বচ্ছ হয়েছে, মাছের উৎপাদন বৃদ্ধি পেয়েছে। মাছের অবাধ বিচরণ ঘটছে। ওয়াকওয়ে নির্মাণ কাজ সমাপ্ত হলে জনগণ উপকৃত হবে।
এ সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ'র প্রধান প্রকৌশলী মুহিদুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ সাজেদুর রহমান, চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী ও প্রজেক্ট ডিরেক্টর মোঃ আমজাদ হোসেন, শাহরাস্তি উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ুন রশিদ, পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি মোঃ মঈনুল ইসলাম কাজল, সাধারণ সম্পাদক স্বপন কর্মকার মিঠুন, উপ-সহকারী প্রকৌশলী মোঃ ওমর ফারুক, মোঃ আরিফ হোসেন, ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রোপ্রাইটর এস এস রহমান ও তানিয়া নুনা জেবি।

 

সর্বাধিক পঠিত