• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালে দেশের ৫ম ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ার চালু

প্রকাশ:  ৩১ জুলাই ২০২৩, ০৯:৫১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

কোনো প্রকার বিড়ম্বনা বা হয়রানি ছাড়াই মাত্র ১০ টাকায় রোগীদের তাৎক্ষণিক সব ধরনের সেবা দ্রুত নিশ্চিত করতে ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের নিচতলায় চালু করা হয়েছে ১০ শয্যার ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ার। শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি শনিবার এর উদ্বোধন করেন। যেখানে ২৪ ঘন্টা ডাক্তার নার্স উপস্থিত থেকে রোগী সুস্থ না হওয়া পর্যন্ত সেবা দিবেন। তবে বর্তমানে এখানে ডেঙ্গু রোগীদের প্রাধান্য দেয়া হচ্ছে। তাদের পরীক্ষা-নিরীক্ষার জন্যে কোথাও যেতে হচ্ছে না।
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ একে এম মাহবুবুর রহমান জানান, সারাদেশে এটিসহ ৫টি সরকারি হাসপাতালে এমন ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ার চালু রয়েছে। এর আগে ঢাকা মেডিকেল কলেজ, চট্টগ্রাম মেডিকেল কলেজ, কক্সবাজার ও ময়মনসিংহ সরকারি হাসপাতালে এই ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ার চালু করা হয়। তিনি আরও জানান, যেসব রোগী হাসপাতালের জরুরি বিভাগে আসার পর যাদের অবস্থা বেশি গুরুতর বলে মনে হবে তাদেরকেই এই ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ারে রাখা হয়। একজন রোগীকে ২৪ ঘন্টা পর্যন্ত অবজারভেশনে রাখার পর ভালো না হলে তাকে উপরের ওয়ার্ডে পাঠানোর ব্যবস্থা করা হয়।
শনিবার বিকেলে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ সাহাদাৎ হোসেন, ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ একেএম মাহবুবুর রহমান, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জে আর ওয়াদুদ, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম, বিএমএ চাঁদপুর জেলা শাখার সভাপতি ডাঃ এম এম নুরুল হুদা, সাধারণ সম্পাদক ডাঃ মাহমুদুন নবী মাসুম, পিপি অ্যাডঃ রঞ্জিত রায় চৌধুরীসহ হাসপাতালের চিকিৎসকবৃন্দ।

 

সর্বাধিক পঠিত