• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বিএনপি-জামায়াতকে বলছি-দেশবিরোধী চক্রান্ত থেকে সরে দাঁড়ান : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ:  ৩১ জুলাই ২০২৩, ০৯:১৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে, বাংলাদেশের মানুষ স্বস্তিতে আছে। বিশ্ব অর্থনৈতিক মন্দার ভেতরে দেশের মানুষ অন্তত খেয়ে-পড়ে থাকতে পারছে। স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছে এবং প্রত্যেকের জীবনমান উন্নত হয়েছে সেই সময় জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত অশুভ শক্তি দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করবার জন্য আবারো অরাজকতা অগ্নি সন্ত্রাস শুরু করেছে। শনিবার তারা কয়েকটি জায়গায় বাসে আগুন দিয়েছে এবং গুজব রটিয়ে মানুষকে উত্তেজিত করার চেষ্টা চালিয়েছে। এই অপশক্তির বিরুদ্ধে আমাদের সকল পর্যায়ে রুখে দাঁড়াতে হবে। জেলা উপজেলা ইউনিয়ন পৌর ওয়ার্ড সকল পর্যায়ে নেতা-কর্মীদের সদা সতর্ক থাকতে হবে।
তিনি রোববার বিকেলে ভার্চুয়ালি যুক্ত হয়ে চাঁদপুর সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগ আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির অগ্নি সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টি ও সহিংসতার প্রতিবাদে চাঁদপুর-৩ নির্বাচনি এলাকার আওয়ামী পরিবারের সকল পর্যায়ের নেতা-কর্মী এতে উপস্থিত ছিলেন।
সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নূরুল ইসলাম নাজিম দেওয়ানের সভাপতিত্বে ও পৌর আওয়ামী লীগ নেতা ও সাবেক কাউন্সিলর হুমায়ুন কবির খানের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, উপ-দপ্তর সম্পাদক পিপি অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, জেলা আওয়ামী লীগ সদস্য ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, চাঁদপুর জেলা জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, রিকশা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান, চান্দ্রা ইউপি চেয়ারম্যান খান জাহান আলী কালু প্রমুখ।
এদিন বিকেল চারটার পর থেকে জেলা উপজেলা পৌর ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের হাজার হাজার নেতা-কর্মী খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহরের কদমতলা রোডস্থ শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির বাসভবন প্রাঙ্গণে সমবেত হয়।
মন্ত্রী দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, আগামী নির্বাচনের সুষ্ঠু সুন্দর নির্বাচনী পরিবেশ যাতে আমরা বজায় রাখতে পারি। কোনোভাবেই বিএনপি-জামায়াত মানুষের শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করতে না পারে। দেশের মানুষের জানমাল তাদের দ্বারা অনিষ্ট হতে না পারে এ বিষয়ে সজাগ সতর্ক থাকতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগের প্রতিটি নেতা-কর্মী সরকারের পাশে থাকবে। আইন-শৃঙ্খলা বাহিনী তারা মানুষের জানমালের নিরাপত্তা বিধানে কাজ করবে।
ডাঃ দীপু মনি এমপি বিএনপির উদ্দেশ্যে বলেন, দেশ ধ্বংসের অপচেষ্টা থেকে আপনারা বিরত থাকুন। কারণ যিনি এই সন্ত্রাসের নেতৃত্ব দিচ্ছেন তিনি কিন্তু বিদেশে বসে নিরাপদে আয়েশী জীবন-যাপন করছে। আপনারা দেশের স্বার্থে নিজের স্বার্থে এই দেশ বিরোধী চক্রান্ত থেকে হরে দাঁড়ান এবং আপনাদের সকলের শুভ বুদ্ধির উদয় হোক সেটা আমরা চাই। তিনি কর্মসূচি সফল করায় তার নির্বাচনী এলাকার দলীয় নেতা-কর্মী প্রত্যেককে সালাম ও শুভেচ্ছা এবং ধন্যবাদ জানান।
সমাবেশে আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ, মৎস্যজীবী লীগ, শ্রমিক লীগ, রিক্সা শ্রমিক লীগসহ বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ খণ্ড খণ্ড মিছিল নিয়ে  অংশ নেন।
এ সময় জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা এসএম সালাউদ্দিন, উপ-প্রচার সম্পাদক হাসান ইমাম বাদশা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝি, জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
সমাবেশ শেষে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়।