• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আমার জীবনের শ্রেষ্ঠ বিনিয়োগ হচ্ছে আমার সন্তান : জেলা প্রশাসক কামরুল হাসান

প্রকাশ:  ৩১ জুলাই ২০২৩, ০৯:১১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, যে কোনো কিছুতে একবার আসক্তি চলে আসলে এখান থেকে আর বেরিয়ে আসা যায় না। একজন বাবা হিসেবে মা হিসেবে আমরা আমাদের সন্তানদের বিষয়ে সচেতন থাকবো, সন্তানদের প্রতি বেশি সময় দিবো। কারণ আমার জীবনের শ্রেষ্ঠ বিনিয়োগ হচ্ছে আমার সন্তান।
৩০ জুলাই রোববার সকালে তাঁর সম্মেলন কক্ষে ‘মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস-২০২৩’ উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এএসএম মোসার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম (সেবা), সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ সাহাদাৎ হোসেন, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।
জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁদপুরের আয়োজনে অনুষ্ঠানে অতিথিদের মধ্যে আরো বক্তব্য রাখেন এনএসআই চাঁদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক আরমান আহমেদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক একেএম দিদারুল আলম।
অনুষ্ঠানে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
এর আগে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে সকল শ্রেণী-পেশার মানুষের অংশগ্রহণে মাদক বিরোধী সচেতনতামূলক মানববন্ধন ও বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। পরে বেলুন উড়িয়ে আন্তর্জাতিক এ দিবসটির শুভ সূচনা করেন জেলা প্রশাসক।
গত ২৬ জুন এই দিবসটি চাঁদপুরে উদ্যাপন হওয়ার কথা ছিলো। কিন্তু ঈদুল আজহার কারণে ওই তারিখে না হয়ে ৩০ জুলাই ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে চাঁদপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে।
জেলা প্রশাসক তাঁর বক্তব্যে আরো বলেন, মাদকের প্রত্যক্ষ প্রভাব হচ্ছে একটা প্রজন্ম ধ্বংস হয়ে যাচ্ছে এবং এই মাদকের জন্য দেশের একটা বিশাল অংশ অর্থ পাচার হয়ে যাচ্ছে। কাজেই আমাদের অবশ্যই সচেতন হতে হবে। কারণ সমাজে আমাদের সবার কিন্তু দায়িত্ব আছে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের কথা বলেছেন। স্মার্ট কিন্তু অনেকগুলো গুণের সমন্বয়। আমরা এরকম একটি সোসাইটির স্বপ্ন দেখছি যে সোসাইটিতে সকল নাগরিকের সকল মৌলিক অধিকার নিশ্চিত হবে।
বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, মাদকের বিরুদ্ধে জেলা পুলিশের কাজ হবে জিরো টলারেন্স। মাদক একটি ভয়ানক সামাজিক ব্যধি। মাদকসেবনকারীকে পরিবার, সমাজ ও রাষ্ট কেউ পছন্দ করে না। আমরা সবাই মাদক থেকে দূরে থাকবো সুস্থ জীবন গড়বো। তিনি বলেন, আমি চাঁদপুরে নতুন এসেছি। সবার সহযোগিতা এবং সমন্বয়ে আমরা মাদকের বিরুদ্ধে কাজ করবো।
অন্য বক্তারা বলেন, পরবর্তী প্রজন্মের জন্যে আমাদেরকে নিরাপদ সুস্থ সুন্দর পরিবেশ দিতে, হবে যাতে আমাদের সন্তানেরা পথভ্রষ্ট না হয়।
আলোচনা পর্ব শেষে অনুষ্ঠানে মাদকের কুফল বিষয়ক রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী বিভিন্ন স্কুল-কলেজের ৯ জন শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

 

সর্বাধিক পঠিত