• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে যুব মহিলা লীগের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা উদ্যাপন

স্বপ্নের সমান্তরালে চাঁদপুরকে আরো সুন্দর করে সাজাতে চাই

------------------------শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ:  ০৭ জুলাই ২০২৩, ২৩:৫৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 বাংলাদেশ যুব মহিলা লীগের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুরে আলোচনা সভা, দোয়া ও কেক কাটা উদ্যাপন করা হয়েছে। ৭ জুলাই শুক্রবার সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে যুব মহিলা লীগ চাঁদপুর জেলা শাখা প্রতিষ্ঠাবার্ষিকীর এ কর্মসূচির আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।
জেলা যুব মহিলা লীগের সভাপতি ফরিদা ইলিয়াসের সভাপতিত্বে ও ফারহানা জাফর রুমার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য মুক্তিযোদ্ধা এসএম সালাহ উদ্দিন, জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যাপিকা মাসুদা নূর খান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, শিক্ষা ও মানবকল্যাণ সম্পাদক পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ নূরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, পৌর প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি প্রমুখ।
আরো বক্তব্য রাখেন জেলা যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ রেবেকা সুলতানা, সাংগঠনিক সম্পাদক নাজমা আলম, ফরিদগঞ্জ উপজেলা যুব মহিলা লীগের সভাপতি সুলতানা রাজিয়া দিপু, শাহরাস্তি সভাপতি ও পৌর কাউন্সিলর রাবেয়া বকুল, সদর উপজেলা সভাপতি জান্নাত আক্তার শিখা, কচুয়ার সাংগঠনিক সম্পাদক পূজা সাহা, মতলব দক্ষিণের সভাপতি শিউলী আক্তার ও সাধারণ সম্পাদক রানু বেগম। এ সময় যুব মহিলা লীগের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেন, ২০০২ সালের ৬ জুলাই আওয়ামী লীগ সভাপতি ও তৎকালীন বিরোধী দলীয় নেতা এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের একঝাঁক সাবেক নেত্রীকে নিয়ে যুব মহিলা লীগ গঠন করেন।
এর মূল লক্ষ্য ছিল নারী সমাজকে এই সংগঠনের পতাকাতলে একত্রিত করে নারীর রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক মুক্তির পথে এগিয়ে যাওয়া। একই সাথে তৎকালীন বিএনপি-জামাত জোট সরকারের সন্ত্রাস, জঙ্গীবাদ, দুর্নীতিসহ সকল অত্যাচার-অনিয়মের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা।
তিনি বলেন, একমাত্র আওয়ামী লীগই দীর্ঘ আন্দোলন-সংগ্রাম করে দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করেছে।
তিনি আরও বলেন,  শেখ হাসিনা যা কিছু করেছেন তা বাংলাদেশের ইতিহাসে কেউ করেনি। তিনি দেশকে উন্নয়নের রোল মডেল বানিয়েছেন, উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে গেছেন। মেট্রোরেল, পদ্মাসেতু, কর্ণফুলী টানেল, বঙ্গবন্ধু স্যাটেলাইট, ফোর লেন ও এইট লেনের রাস্তা করেছেন। তিনি বা তার দল ক্ষমতায় থাকলে বাংলাদেশ ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে। এই আস্থা আমাদের রাখতে হবে।
তিনি বলেন, সকল নেতা-কর্মী যদি ঐক্যবদ্ধ থাকেন, তাহলে দেশের মানুষ  আবারো নৌকাকে বিজয়ী করবে।
এই নৌকা স্বাধীনতার প্রতীক, বিজয়ের প্রতীক, মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক, বাঙালি জাতিসত্তার প্রতীক, বঙ্গবন্ধুর প্রতীক ও শেখ হাসিনার প্রতীক। তাই আমার অনুরোধ, নৌকার বিজয়কে সুনিশ্চিত করার জন্য সকলে ঐক্যবদ্ধ হয়ে একযোগে কাজ করতে হবে। আমার নির্বাচনী এলাকা চাঁদপুর-৩ আসনে অনেক উন্নয়ন হয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ, চরাঞ্চলে বিদ্যুৎ, রাস্তাঘাটের উন্নয়ন, ব্রিজ, কালভার্ট, স্কুল-কলেজ মাদ্রাসার নতুন ভবন, চাঁদপুর মেডিকেল কলেজ, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নদী ভাঙ্গন রোধে বাঁধ নির্মাণসহ আরো অনেক কিছুর উন্নয়ন হয়েছে। আমাদের আরো স্বপ্ন আছে। আমরা আমাদের চাঁদপুরকে সেই স্বপ্নের সমান্তরালে সুন্দর করে সাজাতে চাই। দেশের সব উন্নয়ন আওয়ামী লীগের শাসনামলে হয়েছে। আল্লাহর রহমতেই প্রধানমন্ত্রী দেশ পরিচালনা করছেন। চলমান উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারকে বারবার দরকার। সবাই মিলে নৌকাকে বিজয়ী করবো।
যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। সকালে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এই শ্রদ্ধা জানান নেতা-কর্মীরা। এর আগে প্রধান অতিথিকে নিয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

 

সর্বাধিক পঠিত