• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জে ছাত্রলীগের দেড় ঘণ্টা আঞ্চলিক মহাসড়ক অবরোধ

প্রকাশ:  ০৭ জুলাই ২০২৩, ২৩:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

যোগ্যদেরকে ছাত্রলীগের কমিটির যোগ্য স্থানে পদ দেবার দাবিতে পুরো দেড় ঘন্টা  চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে রেখেছে হাজীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের একাংশ। শুক্রবার (৭ জুলাই) বিকেল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত হাজীগঞ্জের পৌর এলাকার মকিমবাদ ও টোরাগড় গ্রামে আলাদাভাবে সড়ক অবরোধে অংশ নেয় ছাত্রলীগ। সবার সাথে আলোচনা করে হাজীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি দেয়া হবে এমন বিষয়টি মুঠোফোনে পুলিশ ও অবরোধকারীদেরকে জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন মিজি আশ^স্ত করলে সড়ক অবরোধ তুলে নেয় অবরোধকারী ছাত্রলীগের এই অংশটি। তবে কথায় ও কাজে এক না হলে ফের সড়ক অবরোধে যাবে বলে জানান অবরোধকারী নেতৃবৃন্দ।
খোঁজ নিয়ে জানা যায়,  সম্প্রতি জেলা ছাত্রলীগ হাজীগঞ্জ উপজেলা ও পৌর  ছাত্রলীগের কমিটি অনুমোদন দিয়েছে বা আজকেই (শুক্রবার) দেয়া হবে এমন একটি গুঞ্জন উঠে। এমনকি কাকে কাকে মূল পদ দেয়া হয়েছে তা নিয়েও গুঞ্জন উঠে। এরপরেই হাজীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের একাংশ বিকেল ৪টার দিকে আলাদাভাবে পৌর এলাকার টোরাগড় ও মকিমাবাদ গ্রামে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে সড়কে অবরোধ করে। এ সময় সড়কের দুই পাশে কয়েক হাজার গণপরিবহনসহ সকল ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।
ঘটনার কিছু পরেই হাজীগঞ্জ থানার ওসি (তদন্ত)সহ পুলিশের একাধিক টিম মকিবাবাদ এলাকায় পৌঁছে অবরোধারীদের সাথে কথা বলে অবরোধ তুলে দেবার চেষ্টা করেন। কিন্তু জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ থেকে এ বিষয়ে কোনো আস্বাসের কথা না পেলে অবরোধ তুলবেন না বলে সাফ জানিয়ে দেন অবরোধে অংশ নেয়া নেতৃবৃন্দ।
অবরোধের শুরু থেকে ঘটনার প্রায় দেড় ঘন্টা পরে জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিনের সাথে অবরোধের স্থান থেকে মুঠোফোনে কথা বলেন হাজীগঞ্জ থানা পুলিশের ওসি (তদন্ত) নজরুল ইসলাম, অবরোধকারী নেতা উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মাজহারুল ইসলাম শান্ত ও পৌর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আবদুর কাদের সবুজ। জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন মিজি মুঠোফোনে আশ^স্ত করে বলেন, সবাইর সাথে আলোচনা করে হাজীগঞ্জ ছাত্রলীগের কমিটি দেয়া হবে। এরপরেই অবরোধকারীরা সড়ক থেকে সরে গেলে পুলিশ দাঁড়িয়ে থেকে যান চলাচল স্বাভাবিক করে দেন।
এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মাজহারুল ইসলাম শান্ত, পৌর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আবদুর কাদের সবুজ যৌথ বিবৃতিতে বলেন, কমিটিতে আমরা যাদের নাম শুনতে পাচ্ছি তাদের মধ্যে বিবাহিত, নেশাকারী ও অছাত্র রয়েছে। তাই আমরা দাবি জানাচ্ছি, ছাত্রলীগ করতে যে যোগ্যতা লাগে তা মেনে কমিটি দেয়া হোক। জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন মিজি আমাদেরকে মুঠোফোনে যেভাবে আশ^স্ত করেছেন আমরা তা মেনে নিয়েছি।
এ বিষয়ে হাজীগঞ্জ থানা পুলিশের ওসি (তদন্ত) নজরুল ইসলাম চাঁদপুর কণ্ঠকে জানান, মুঠোফোনে জেলা ছাত্রলীগ সভাপতি আমাকে আশ^স্ত করে বলেছেন, সবাইর সাথে আলোচনা করে হাজীগঞ্জের কমিটি দিবেন।  আমার থেকে এমন বিষয়টি নিশ্চিত হওয়ার পরে অবরোধে অংশ নেয়া ছাত্রলীগ অবরোধ তুলে নেয়।

 

সর্বাধিক পঠিত