• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

নূতন রোটারী বর্ষের শুরুতেই চাঁদপুর রোটারী ক্লাবের বিভিন্ন কর্মসূচি পালন

সারা বিশ্বে রোটারিয়ানগণ মানবতার সেবায় কাজ করছেন

--------------------------অতিরিক্ত জেলা প্রশাসক সাবির্ক মোঃ বশির আহমেদ

প্রকাশ:  ০২ জুলাই ২০২৩, ০০:৪৩ | আপডেট : ০২ জুলাই ২০২৩, ১০:২৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

১ জুলাই শনিবার নতুন রোটারী বর্ষকে স্বাগত জানাতে এবং ২০২৩-২৪ রোটারী বর্ষের থিম Create Hope in the world বাস্তবায়নে চাঁদপুর রোটারী ক্লাব বিভিন্ন প্রকল্প সম্পন্ন করেছে।

চাঁদপুর রোটারী ভবনের ডাঃ নুরুর রহমান কনফারেন্স হলে ১ জুলাই বিকেল ৪টায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ বশির আহমেদ।

ক্লাবের সভাপতি রোটাঃ অ্যাডঃ শরীফ মাহমুদ ফেরদৌস শাহীনের সভাপ্রধানে ও সেক্রেটারী রোটাঃ উজ্জ্বল হোসাইনের সঞ্চালনায় শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন মোঃ খলিলুর রহমান, গীতা পাঠ করেন খুদে শিক্ষার্থী শ্রাবন্তী মজুমদার।

অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ বশির আহমেদ বলেন, আজকের এই সুন্দর বিকেলের এই অনুষ্ঠানে এসে আমার মনটা আনন্দে ভরে গেলো। কারণ এই ক্লাবের অনেক গুণী মানুষ নেতৃত্ব দিয়েছেন এবং এখন অনেক গুণীজন রোটারী ক্লাবের মাধ্যমে মানুষের সেবা করে যাচ্ছেন। এভাবে সারা বিশ্বে রোটারিয়ানগণ মানবতা সেবায় কাজ করছেন। আমি চাঁদপুর রোটারী ক্লাবের কার্যক্রমে অভিভুত। আমার নিজ জেলা এখনও রোটারী ক্লাব নেই। অথচ সারাদেশে অসংখ্য রোটারী ক্লাব আছে। যারা মানুষের কল্যাণের কথা চিন্তা করেন। আজকে চাঁদপুর রোটারী ক্লাব বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে যাতে মানুষের কল্যাণ হয়।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক রোটাঃ কাজী শাহাদাত, সাবেক সভাপতি ও ক্লাব ফ্যাসিলেটেটর রোটাঃ তমাল কুমার ঘোষ, সাবেক সভাপতি রোটাঃ অধ্যাপক জাকির হোসেন, রোটাঃ অ্যাডঃ সাইয়েদুল ইসলাম, রোটাঃ শেখ মঞ্জুরুল কাদের সোহেল, রোটাঃ নাছির উদ্দিন খান, অ্যাসিসটেন্ট গর্ভনর রোটাঃ শাহেদুল হক মোর্শেদ, আইপিপি রোটাঃ খোরশেদ আলম পাটওয়ারী, সহ-সভাপতি, কবি ও লেখক ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া প্রমুখ।

চাঁদপুর রোটারী ক্লাবের উদ্যোগে আজকে যে পাঁচটি প্রকল্প সম্পন্ন হয়েছে  সেগুলো হলো :  স্কুল শিক্ষার্থীদের পোশাক বিতরণ, মাদ্রাসা শিক্ষার্থীদের পোশাক বিতরণ, স্বাবলম্বীকরণে গবাদি পশু বিতরণ, পঙ্গু/অঙ্গহানি রোগীর সহায়তা, বৃক্ষরোপণ কর্মসূচি
 
স্কুল শিক্ষার্থীদের পোশাক বিতরণ : চাঁদপুরের ২টি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের পোশাক বিতরণ করা হয় স্কুলগুলো হলো : গুণরাজদী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও তরপুরচন্ডী সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই স্কুলের শিক্ষার্থীদের জন্যে আলাদা আলাদা করে তাদের প্রত্যেকের মাপ অনুযায়ী পোশাক তৈরি করে বিতরণ করা হয়। এছাড়াও পুরাণবাজার বালিকা বিদ্যালয়ের কিছু সংখ্যাক শিক্ষার্থীদেরও অনুরুপ পোশাক বিতরণ করা হয়।
মাদ্রাসা শিক্ষার্থীদের পোশাক বিতরণ : এদিন চাঁদপুর রোটারী ক্লাবের উদ্যোগে ১টি মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে রোটারী লোগো সম্বলিত শতাধিক পোশাক হিসেবে পাঞ্জাবী বিতরণ করা হয়।
স্বাবলম্বীকরণে গবাদি পশু বিতরণ : অন্ধ ও দুঃস্থ পরিবারের মাঝে দুটি দুগ্ধজাত ছাগল বিতরণ করা হয়। যাতে করে ছাগল পালন করে তারা নিজেরা স্বাবলম্বী হতে পারে।
 
পঙ্গু/অঙ্গহানি রোগীর সহায়তা : চাঁদপুর রোটারী ক্লাবের উদ্যোগে পঙ্গু/অঙ্গহানিদের সহায়তায় স্ক্রেচ ও আর্থিক অনুদান প্রদান করা হয়। তারা যাতে চিকিৎসা নিয়ে সুস্থভাবে জীবনযাপন করতে পারে।

বৃক্ষরোপণ কর্মসূচি : সারাদেশকে সবুজায়নের জন্য ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। এই প্রকল্পটি চাঁদপুর তথা মতলব উত্তরের প্রত্যন্ত অঞ্চলে চলমান থাকবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রোটাঃ তোফায়েল আহমেদ শেখ, সেক্রেটারী ইলেক্ট রোটাঃ মাহবুবুর রহমান সুমন, জয়েন্ট সেক্রেটারী রোটাঃ নাজিমুল ইসলাম এমিল, রোটাঃ রফিকুল ইসলাম, রোটাঃ গোপাল চন্দ্র সাহা, ট্রেজারার মোঃ হাবিবুর রহমান পাটওয়ারী, ডিরেক্টর আডঃ শাহাদাত হোসেন, বীর মুক্তিযোদ্ধা মহসীন পাঠান, সন্জয় অধিকারী, বুলেটিন এডিটর জুয়েল হাসান, সাজেন্ট অ্যাট আর্মস সাইফুল ইসলাম, রোটাঃ ফয়েজ আহমেদ পাটওয়ারী, রেদওয়ান রহমত উল্লাহ, সদস্য রোটাঃ মোঃ মাঈন উদ্দিন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, অভিভাক, চাঁদপুর রোটার‌্যাক্ট ক্লাব ও রূপসী রোটার‌্যাক্ট ক্লাবের সদস্যবৃন্দ।

সর্বাধিক পঠিত