• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর শহরের রাস্তা প্রশস্তকরণ অব্যাহত, করিম পাটওয়ারী সড়কে হবে ফুটপাত

প্রকাশ:  ২০ জুন ২০২৩, ১১:২৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর পৌরসভার বর্তমান মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েলের নির্বাচনী ইশতেহারে অন্যতম অঙ্গীকার ছিল শহরকে নান্দনিক করা। আর নান্দনিকতার অন্যতম হচ্ছে শহরে যানবাহন চলাচল এবং পথচারীদের হাঁটার পথকে সুগম করে তোলা। এটি করতে গিয়ে তিনি রাস্তা এবং মোড়গুলো প্রশস্ত করার উদ্যোগ নিলেন। তাঁর পরিকল্পনা অনুযায়ী এ কাজটি অব্যাহত আছে। ইতোমধ্যে তিনি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মোড় এবং অনেকগুলো সড়ক প্রশস্ত করেছেন। এ কাজ চলমান রয়েছে। দেখা গেছে যে, পৌরসভার রাস্তা দখল করে আছে বাসা-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের অংশবিশেষ। কোথাও কোথাও পুরো বাউন্ডারি দেয়াল এবং বিল্ডিংয়ের অংশ রাস্তার মধ্যে পড়ে গেছে। পৌরসভার উদ্যোগে এসব অপসারণ করে রাস্তা প্রশস্ত করার কাজ চলমান রয়েছে।
এদিকে মোড় এবং রাস্তা প্রশস্ত করার কারণে শহরের যানজট এখন অনেকটা কমে এসেছে। শপথ চত্বর মোড়, চিত্রলেখার মোড় ও বঙ্গবন্ধু সড়ক মোড় প্রশস্তকরণ হলো উল্লেখযোগ্য। আর সরকারি কলেজের সামনের সড়ক প্রশস্ত করার বিষয়টিকে তো শহরবাসী মেয়র জিল্লুর রহমান জুয়েলের একটি যুগান্তকারী পদক্ষেপ হিসেবে দেখছে। যা সে এলাকার চেহারাকে পাল্টে দিয়েছে।
পৌরসভার উদ্যোগে এখন বিপণীবাগ এলাকার পশ্চিম মাথা থেকে তালতলা পর্যন্ত আব্দুল করিম পাটওয়ারী সড়ক প্রশস্ত করার কাজ চলছে। এই সড়কের দু পাশেই রাস্তার উপর যে অংশ এসেছে তা অপসারণ করা হচ্ছে। এই সড়কে ফুটপাত করার পরিকল্পনা রয়েছে পৌরসভার। গত রোববার এবং তারও আগে সে এলাকায় পৌরসভার উদ্যোগে রাস্তা দখল করে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে দেখা গেছে। এ বিষয়ে মেয়র জিল্লুর রহমান জুয়েল বলেন, এই সড়কটি মানুষ পায়ে হাঁটার অন্যতম একটি সড়ক। অথচ এই সড়কের পাশে কোনো ফুটপাত নেই। তাই আমরা এই ব্যস্ততম সড়কটিতে ফুটপাত করার সিদ্ধান্ত নিয়েছে। আর সে আলোকেই এখন রাস্তা প্রশস্ত করার কাজ চলছে। তাতে রাস্তা দখল করে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ হবে এটাই স্বাভাবিক। তিনি জনকল্যাণমূলক কাজে পৌরবাসীর সহযোগিতা কামনা করেছেন।

সর্বাধিক পঠিত