• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ছেংগারচর পৌরসভা নির্বাচনে ১ মেয়র ও ১১ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

প্রকাশ:  ২০ জুন ২০২৩, ১০:৪৪ | আপডেট : ২০ জুন ২০২৩, ১০:৪৭
মাহবুব আলম লাভলু
প্রিন্ট

 মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভা নির্বাচনে মনোনয়ন বাছাইয়ে এক মেয়র ও এগারো কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। গতকাল বিকেলে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন এ ঘোষণা দেন। মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমানের মনোনয়নপত্র বাতিল হয়।
সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে সবুজ মিয়া, ২নং ওয়ার্ডে খোকন মিয়া, ৪নং ওয়ার্ডে নাজমুল হাসান ও শাহজালাল মুফতি, ৫নং ওয়ার্ডে আব্দুল মান্নান ও আব্দুল লতিফ, ৬নং ওয়ার্ডে বিল্লাল হোসেন, ৭নং ওয়ার্ডে আব্দুল মতিন ও জসিম উদ্দিন, ৮নং ওয়ার্ডে জামান সরকার ও শাহজাহান মোল্লার মনোনয়নপত্র বাতিল হয়েছে। মেয়র পদে ১০ জনের মধ্যে ৯ জনের প্রার্থিতা বৈধ ও ১ জনের প্রার্থিতা বাতিল ঘোষণা হয়। বৈধ মেয়র প্রার্থীরা হলেন : আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রাপ্ত নৌকা প্রতীকের আরিফ উল্লাহ সরকার, স্বতন্ত্র প্রার্থী আমেনা বেগম, নূরুল হক সরকার, মাহবুবুর রহমান সেলিম, মিজানুর রহমান, আবদুল ওয়াদুদ মাস্টার, নাছির উদ্দিন মিয়া, আলা উদ্দিন প্রধান ও জাতীয় পার্টির সেলিম হোসেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১০০জন সমর্থকের স্বাক্ষর জটিলতায় বাতিল হয় স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমানের মনোনয়নপত্র।
সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে (১,২ ও ৩) ৪ জন, ২নং ওয়ার্ডে (৪, ৫ ও ৬) ৬ জন এবং  ৩নং ওয়ার্ডে (৭, ৮ ও ৯) ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের প্রত্যেকের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে।
কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে ৮ জনের মধ্যে ৭ জন, ২নং ওয়ার্ডে ৫ জনের মধ্যে ৪জন, ৩নং ওয়ার্ডে ৭ জনের মধ্যে ৭জন, ৪নং ওয়ার্ডে ৭ জনের মধ্যে ৫ জন, ৫নং ওয়ার্ডে ৫ জনের মধ্যে ৩ জন, ৬নং ওয়ার্ডে ৪ জনের মধ্যে ৩ জন, ৭নং ওয়ার্ডে ৯ জনের মধ্যে ৭জন, ৮নং ওয়ার্ডে ৭ জনের মধ্যে ৫ জন ও ৯নং ওয়ার্ডে ৩ জনের মধ্যে ৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন বলেন, যাদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে তারা ২০ থেকে ২২ জুনের মধ্যে আপিল করতে পারবেন এবং ২৪ জুনের মধ্যে আপিলের নিষ্পত্তি করা হবে।
স্বতন্ত্র মেয়র প্রার্থী আতিকুর রহমান বলেন, প্রাথমিকভাবে বাতিল করা হলেও যেহেতু আপিলের সুযোগ আছে, এ জন্যে আমি নিয়ম মেনে অবশ্যই আপিল করব।

 

সর্বাধিক পঠিত