• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বাবুরহাটে ৩৯ কেজি গাঁজাসহ মাদক পাচারকারী গ্রেফতার

প্রকাশ:  ১২ জুন ২০২৩, ০৯:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে সম্প্রতি বেশ কয়েকটি মাদকের চালান আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। জব্দ করা মাদকের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যায় রয়েছে গাঁজা। এরপর ইয়াবা ও ফেনসিডিল । বিশ্লেষকদের মতে, কুমিল্লা সীমান্তবর্তী জেলা হবার সুবাদে চাঁদপুরকে মাদকের ট্রানজিট হিসেবে ব্যবহার করছে দেশের দক্ষিণ ও পশ্চিমাঞ্চল জেলার মাদক কারবারিরা।  মাদকবিরোধী অভিযান চললেও থামছে না মাদক পাচারের ঘটনা।
গত মে মাসে ও চলতি জুন মাসের শুরুতেই যে ক’টি মাদকের চালান আটকের ঘটনা ঘটেছে তার বেশ ক’টিতে পাচারকারীদের অভিনব কৌশল গ্রহণের বিষয়টি সামনে এসেছে।
রিকশা ভ্যানে, প্রাইভেটকারে, মোটরসাইকেলে, ট্রলি ব্যাগসহ নানা কৌশলে এসব মাদক পাচারের ঝুঁকি নেয় বহনকারী ও মাদক কারবারিরা। সড়ক ও রেলপথে কুমিল্লা ও চট্টগ্রাম হতে মাদক সংগ্রহ করে তারা চাঁদপুর হয়ে নদীপথে লঞ্চ ও ফেরিঘাটকে মাদক পাচারের রূট হিসেবে ব্যবহার এখন নিত্য নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে।
১০ জুন শনিবার চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে ৩৯ কেজি গাঁজা ও ১টি মাইক্রোবাস জব্দ এবং ১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) চাঁদপুর।
এ সংস্থার চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ এমদাদুল ইসলাম মিঠুন জানান, তার নেতৃত্বে ১০ জুন শনিবার বিকেল ৪টার সময় তাদের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে সদর মডেল থানাধীন বাবুরহাট এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় ইলিয়াস রহমান সজলকে (৩১) (পিতা- আবদুস সালাম খান, সাং-দুধল মৌ, থানা-বাকেরগঞ্জ, জেলা-বরিশাল), ১টি মাইক্রোবাস (গাড়ি নং ঢাকা মেট্রো চ-৫১-৪১৮০) ও ৩৯ কেজি গাঁজাসহ হাতেনাতে গ্রেফতার করা হয়। এ বিষয়ে  উপ-পরিদর্শক পিয়ার হোসেন বাদী হয়ে সদর মডেল  থানায় একটি নিয়মিত মামলা রুজু করেন।
এর একদিন আগে চাঁদপুর কোস্টগার্ড লঞ্চঘাট এলাকা থেকে বরিশালগামী যাত্রীবাহী একটি লঞ্চের যাত্রীর কাছ থেকে ৬ কেজি গাঁজাসহ মাদক কারবারিকে গ্রেফতার করে। একইদিন চাঁদপুর সদর মডেল থানা পুলিশ চাঁদপুর-শরীয়তপুর নৌরুটের হরিণা ফেরিঘাট এলাকা থেকে অভিযান পরিচালনা করে চার হাজার পিচ ইয়াবাসহ একটি মোটরসাইকেল জব্দসহ হাতেনাতে গ্রেফতার করা হয়।

সর্বাধিক পঠিত