• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বিশ্ব তামাকমুক্ত দিবসে আধূনিকের অবস্থান কর্মসূচি ও আলোচনা সভা

প্রকাশ:  ০১ জুন ২০২৩, ১০:২৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে অবস্থান কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৩১ মে বুধবার সকালে আমরা ধূমপান নিবারণ করি (আধূনিক) চাঁদপুরের বাস্তবায়নে ও বাবুরহাট উচ্চ বিদ্যালয়ের সার্বিক তত্ত্বাবধানে বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
‘তামাক নয় খাদ্য ফলান’ প্রতিপাদ্যের ওপর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আধূনিক চাঁদপুরের সভাপতি ও স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুননাহার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আধূনিক চাঁদপুরের সহ-সভাপতি ও বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন। সভাপতিত্ব করেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ও চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা অজিত সাহা, সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান প্রমুখ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি মোঃ সেলিম পাটওয়ারী ও বীর মুক্তিযোদ্ধা বাসুদেব মজুমদার। সঞ্চালনায় ছিলেন সংগঠনের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ব্যাংকার মোঃ মুজিবুর রহমান।
বিদ্যালয় মিলনায়তনে আধূনিকের আয়োজনে শিক্ষার্থীদের দাঁতের যত্ন ও মুখগহ্বরের ক্যান্সার এবং অন্যান্য রোগ বিষয়ক সচেতনতামূলক আলোচনা ও সতর্কীকরণ সেমিনারের শুভ উদ্বোধন করেন দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত। সেমিনারে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন দন্ত চিকিৎসক মাসুদ হাসান ও তার স্ত্রী রাশেদা আক্তার। বীর মুক্তিযোদ্ধা ব্যাংকার মোঃ মুজিবুর রহমানের সঞ্চালনায় সভাপ্রধানের দায়িত্ব পলন করেন অধ্যক্ষ মোশারেফ হোসেন।

 

সর্বাধিক পঠিত