• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলার গীতিনৃত্যানুষ্ঠান ও শিক্ষানুরাগী সম্মাননা

কাজের মাধ্যমে নিজেকে প্রমাণ করতে হবে

------এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান মোঃ নুরুল আমিন

প্রকাশ:  ২৯ মে ২০২৩, ১৪:১২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ভবিষ্যৎ জীবনে আমরা কে কোন্ অবস্থানে থেকে জীবনকে উপভোগ করবো সেটি নির্ভর করবে আমাদের কর্মফলের উপর। জীবন নামক পথযাত্রায় যে যতো বেশি পরিশ্রমী ও কর্মদক্ষ হতে পারবে সে-ই একজন সফল মানুষ হতে পারবে। সেই সাথে সমাজ ও পুরো জাতির উপকারে নিজেকে আত্মনিয়োগ করতে পারবে। প্রতিটি পথযাত্রায় আমাদের স্লোগান হোক, আমরা কোথায় জন্মেছি সেটি বড় কথা নয়, কাজের মাধ্যমে নিজেকে প্রমাণ করতে হবে।
ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলার আয়োজনে অনুষ্ঠিত দিনব্যাপী শিক্ষানুরাগী সম্মাননা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও গীতিনৃত্যানুষ্ঠানের আলোচনা পর্বে সভাপ্রধানের বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মোঃ নুরুল আমিন।
শনিবার (২৭ মে) ঢাকায় কেন্দ্রীয় কচি-কাঁচার মেলার প্রশিক্ষণ কক্ষে বিকেল ৩টায়  চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্য দিয়ে শুরু হয় দিনের আনুষ্ঠানিকতা। এদিন সন্ধ্যায় আলোচনা পর্ব অনুষ্ঠানে অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কচি-কাঁচার মেলার সভাপতি ড. রওশন আরা ফিরোজ, সহ-সভাপতি খোন্দকার মোঃ আসাদুজ্জামান, আলপনা চৌধুরী প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলার সাধারণ সম্পাদক শামীম হাসান, আহ্বায়ক সানজিদা নবী আদ্রিতা ও সদস্য সচিব জাবের আলম ঈশান।
আলোচনা পর্ব শেষে শিক্ষা, ক্রীড়া, শিশু ও সাহিত্য সংগঠক এবং সমাজকর্মে অবদান রাখায় কেন্দ্রীয় মেলার পক্ষ থেকে মোঃ কলিমুল্লা মিয়াকে মরণোত্তর সম্মাননা দেয়া হয়। এছাড়া ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলার সাপ্তাহিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রশিক্ষণে অবদান রাখায় চিত্রাঙ্কন প্রশিক্ষক অভিজিৎ রায় ও সংগীত প্রশিক্ষক স্বজন সাহাকে সম্মাননা প্রদান করা হয়। এ সময় পিতার মরণোত্তর সম্মাননা-পরবর্তী অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন মোঃ কলিমুল্লা মিয়ার ছেলে সময় টিভির সিনিয়র স্টাফ রিপোর্টার ফারুক আহম্মদ লিটন।
শিক্ষানুরাগী সম্মাননা ও আলোচনা পর্ব শেষে গীতিনৃত্যানুষ্ঠান পরিবেশন করেন ত্রিপুরা, বেদে ও তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের শিল্পীরা।

সর্বাধিক পঠিত