• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

এমপিও নীতিমালা নিয়ে মঙ্গলবার বৈঠকে বসবে কমিটি

প্রকাশ:  ২২ মে ২০২৩, ১০:২০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য প্রণীত তিনটি এমপিও নীতিমালা ও জনবল কাঠামোতে সামঞ্জস্য আনার উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রণয়ন করা স্কুল-কলেজের এমপিও নীতিমালা এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রণীত মাদ্রাসার এবং কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও নীতিমালায় বিভিন্ন অসামঞ্জস্যতা আছে। এ নীতিমালাগুলোর মধ্যে সামঞ্জস্য আনার বিষয়ে আলোচনা করতে ফের সভার আয়োজন করা হয়েছে।
মঙ্গলবার (২৩ মে) এ সভা শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে অনুষ্ঠিত হবে। সভায় মন্ত্রণালয়, শিক্ষার তিন অধিদপ্তর, এনটিআরসিএ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের অংশ নিতে বলা হয়েছে। রোববার শিক্ষা মন্ত্রণালয় থেকে বৈঠকের বিষয়ে নোটিশ দেওয়া হয়েছে।
নোটিশে মন্ত্রণালয় বলছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রণয়ন করা বেসরকারি স্কুল-কলেজের এমপিও নীতিমালা ও জনবল কাঠামো এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রণীত মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও নীতিমালাগুলোর মধ্যে সামঞ্জস্য বিধানের লক্ষ্যে ২৩ মে (মঙ্গলবার) সকালে অতিরিক্ত সচিব (মাধ্যমিক-২) আ ন ম আল ফিরোজের সভাপতিত্বে অতিরিক্ত সচিবের কক্ষে সভা অনুষ্ঠিত হবে।
সভায় অংশ নেওয়ার জন্য, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব বা তার প্রতিনিধি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের কলেজ শাখার অতিরিক্ত সচিব, জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, এনটিআরসিএর চেয়ারম্যান, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কলেজ ও মাধ্যমিক শাখার পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের কলেজ ও বেসরকারি মাধ্যমিক শাখার যুগ্ম সচিব, বেসরকারি মাধ্যমিক শাখার উপ-সচিব এবং শিক্ষা অধিদপ্তরের কলেজ শাখার উপপরিচালককে বলেছে শিক্ষা মন্ত্রণালয়।
গত বছরের অক্টোবরে তিন এমপিও নীতিমালায় সামঞ্জস্যতা আনার কার্যক্রম শুরু হয়েছে। এর আগে কয়েক দফায় এ বিষয়ে সভা অনুষ্ঠিত হয়েছিল।  সূত্র : ঢাকা পোস্ট।

সর্বাধিক পঠিত