• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৯ জুন ২০২৩, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩০
  • ||
  • আর্কাইভ

কচুয়ায় শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ

প্রকাশ:  ২১ মে ২০২৩, ১৪:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মেধাবী শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তিতে সম্পৃক্ত করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে কচুয়ায় শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ করা হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিসংখ্যান ব্যুরোর জনশুমারি ও গৃহগণনা-২০২১ প্রকল্পের আওতায় উপজেলার বিভিন্ন মাধ্যমিক ও সমমানের মাদ্রাসার মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে ব্যবহারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারস্বরূপ ৪শ’ ৭৪টি ট্যাব বিতরণ করেন প্রধান অতিথি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।
এ সময় তিনি বলেন, আজকের মেধাবী শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যৎ। শিক্ষার্থীদের বাদ দিয়ে স্মার্ট বাংলাদেশ গঠন করা সম্ভব নয়। শিক্ষার্থীরাই আগামী বাংলাদেশের বিনির্মাতা। সে লক্ষ্যকে সামনে রেখে মেধাবী শিক্ষার্থীদের হাতে পৌঁছে দেয়া হয়েছে ট্যাব।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হাসানের সভাপতিত্বে ও পরিসংখ্যান কর্মকর্তা জয়নুল আবেদীনের সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, সহকারী কমিশনার (ভূমি) ইবনে আল জায়েদ হোসেন, কচুয়া সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ, কচুয়া প্রেসক্লাবের সভাপতি আলমগীর তালুকদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আলী আশ্রাফ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মোঃ জাবের মিয়া, শিক্ষার্থী শামিমা আক্তার, রাবেয়া আক্তার প্রমুখ।
একই দিনে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি উপজেলার ৫০টি এতিমখানায় ৩ লাখ টাকার চেক বিতরণ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের আওতায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে ২৬ বান্ডেল ঢেউটিন ও মজুরি বাবদ ৯৮ হাজার টাকার চেক বিতরণ, উপজেলা সমাজসেবা কার্যালয়ের আওতায় ১১ জনের মাঝে সুদমুক্ত ঋণের চেক বিতরণ করেন।

 

সর্বাধিক পঠিত