• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

মালয়েশিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদে চাঁদপুরের ফাইয়াজ

প্রকাশ:  ১৮ মে ২০২৩, ১০:১৩ | আপডেট : ১৮ মে ২০২৩, ১০:১৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মালয়েশিয়ার স্বনামধন্য বিশ্ববিদ্যালয় মাহসা ইউনিভার্সিটি স্টুডেন্ট রিপ্রেজেন্টেটিভ কাউন্সিল-২০২৩-এর নির্বাচনে একমাত্র বাংলাদেশি শিক্ষার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন এসএম ফাইয়াজ আলম। প্রায় সাত হাজার শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত এ নির্বাচনে ‘হেড অব ইন্টারন্যাশনাল ব্যুরো’ পদে জয়লাভ করেন বিশ্ববিদ্যালয়টির আইটি বিভাগে অধ্যয়নরত এই বাংলাদেশি শিক্ষার্থী।
গত সোমবার (১৫ মে) বিশ্ববিদ্যালয়ের হিউম্যানিটি বিল্ডিংয়ে স্পাইন লেভেলের ২য় তলায় স্টুডেন্টস্ সেন্ট্রাল মিলনায়তনে বিশ্ববিদ্যালয়টির হেড অব স্টুডেন্ট সেন্ট্রাল মিস হেমা এবং অ্যাসিস্ট্যান্ট হেড মিস ফাতিহা ইরা নির্বাচিত প্রার্থীদের নাম ঘোষণা করেন।
মালয়েশিয়ার মাহসা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক ভাইস প্রেসিডেন্ট বশির ইবনে জাফর নবনির্বাচিত ফাইয়াজের বিষয়ে মন্তব্য করে বলেন, আমার নিজের অভিজ্ঞতা থেকে অত্যন্ত দৃঢ়তার সাথে বলতে পারি, ফাইয়াজের এ অর্জনটি তার নিজের জন্যে অনেক বেশি গুরুত্বপূর্ণ। বিশেষ করে কর্মজীবনে এখানকার অর্জিত অভিজ্ঞতা ও দক্ষতা তাকে অনেক বেশি এগিয়ে রাখবে। তাছাড়া নিঃসন্দেহে তার এই অর্জন পুরো বাংলাদেশের মানুষের জন্য একটি গর্বের বিষয় যে, সে একটি বিশ্ববিদ্যালয়ে তার নিজের দেশকে বিশ্ববাসীর কাছে তুলে ধরার সুযোগ পাচ্ছে তার নেতৃত্বের দ্বারা। বিদেশে পড়তে আসলে শিক্ষার্থীদের এমনই হওয়া উচিত। তারা নিজের দেশকে যেমন বিশ্ববাসীর কাছে এগিয়ে রাখবে, তেমনই নিজেকেও প্রতিষ্ঠানের সেরা জায়গাটিতে নিয়ে যাওয়ার চেষ্টা করবে।
উল্লেখ্য, এসএম ফাইয়াজ আলম ২০২১ সালে চাঁদপুর শহরের আল আমিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাসের পর উচ্চশিক্ষায় মালয়েশিয়ায় আসেন। তার বাবা মুহাঃ খাইরুল আলম একজন সাবেক ব্যাংক কর্মকর্তা।
এক্সট্রাকারিকুলার এক্টিভিটিস এবং আগামীর যোগ্য নেতৃত্ব গড়ার লক্ষ্যে মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতে সকল দেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রতি বছর এ নির্বাচন অনুষ্ঠিত হয়ে থাকে। এ বছর মোট ১২টি ভিন্ন ভিন্ন পদের জন্যে ৫০ জন প্রতিদ্বন্দ্বী নির্বাচনে প্রার্থী হয়। এর মধ্য থেকে অনলাইন এবং সশরীরে ভোটগ্রহণের মাধ্যমে সর্বোচ্চ প্রাপ্ত ভোটের ভিত্তিতে ১২টি পদের জন্যে ১২ জনকে নির্বাচিত ঘোষণা করে ইলেকটোরাল কমিটি। আগামী এক বছর বিশ্ববিদ্যালয়টির বিভিন্ন কাজে শিক্ষার্থীদের হয়ে কাজ করবে এ কমিটি।

 

সর্বাধিক পঠিত