• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মরহুমা রহিমা ওয়াদুদের কুলখানি ১২ মে

প্রকাশ:  ১০ মে ২০২৩, ১৪:৩৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আগামী শুক্রবার ১২ মে বাদ আসর (বিকাল ৫:০০ টায়) মরহুমা রহিমা ওয়াদুদের কুলখানি কলাবাগান ক্রীড়াচক্র মাঠে (কলাবাগান বাস স্ট্যান্ডের বিপরীতে) অনুষ্ঠিত হবে। চাঁদপুরের প্রথম মুসলমান উকিল মরহুম আবদুল হাকিমের কন্যা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ঘনিষ্ঠ সহচর, ছাত্রলীগের প্রথম কাউন্সিল নির্বাচিত সাধারণ সম্পাদক মরহুম এম এ ওয়াদুদের সহধর্মিণী এবং শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট শল্য চিকিৎসক ডাঃ জাওয়াদুর রহিম ওয়াদুদের মাতা অবসরপ্রাপ্ত শিক্ষিকা রহিমা ওয়াদুদ গত ৬ মে ঢাকার কলাবাগানে তাঁর নিজ বাসভবনে ৮৯ বছর বয়সে বার্ধক্যজনিত কারনে মৃত্যুবরণ করেন। ৭ মে তাঁকে বনানী কবরস্থানে তাঁর স্বামীর কবরে সমাহিত করা হয়। মৃত্যুকালে তিনি এক পুত্র, পুত্রবধূ, এক কন্যা, জামাতা, পাঁচ নাতি-নাতনী, তাদের স্ত্রী-স্বামী ও এক প্রপৌত্র, এক বোন, আত্মীয় পরিজন, অসংখ্য শিক্ষার্থী ও গুনগ্রাহী রেখে গেছেন।

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় স্পীকার, মাননীয় মন্ত্রীবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, উর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দ, পেশাজীবীবৃন্দ, শিক্ষা পরিবারের সদস্যবৃন্দসহ সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্ট ব্যক্তিবর্গ। ছুটে এসেছেন আত্মীয়স্বজন, প্রতিবেশী, রাজনীতিক, সাবেক শিক্ষার্থীসহ বহু মানুষ। যে বিপুল সংখ্যক মানুষ মরহুমার জানাযা ও দাফনে অংশ নিয়েছেন এবং যারা শোক ও সমবেদনা জানিয়েছেন তাঁদের সবার প্রতি মরহুমার পরিবার গভীর কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

মরহুমা রহিমা ওয়াদুদের কুলখানি উপলক্ষ্যে দোয়া মাহফিলে উপস্থিত হয়ে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও তাঁকে বেহেশত্ দান করবার জন্য মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে প্রার্থনায় অংশগ্রহন করার জন্য তাঁর পুত্র, পুত্রবধূ, কন্যা, জামাতা, নাতি-নাতনীসহ তাঁর পরিবারের পক্ষ থেকে আত্মীয়, পরিজন, প্রতিবেশী, সহকর্মী, শুভানুধ্যায়ী সবাইকে বিনীত অনুরোধ করা হয়েছে।

সর্বাধিক পঠিত