• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ভোক্তা দপ্তরের বাজার তদারকি অভিযান

প্রকাশ:  ০৯ মে ২০২৩, ১১:০৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মনেক্কাকে আঙ্গুর ফল বলে বিক্রি ও মূল্য তালিকা না থাকা এবং বেশি দামে ফল বিক্রির অপরাধে চাঁদপুর শহরের চারটি ফলের দোকানদারকে ১৭ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের বাজার তদারকি টিম। ৮ মে সোমবার চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নূর হোসেন জানান, মনেক্কাকে আঙ্গুর ফল বলে বিক্রি এবং মূল্য তালিকায় মনেক্কার রেট নাই। কম দামের মনেক্কা ফল বেশি দামে আঙ্গুর বলে বিক্রির দায়ে পাল বাজারের ফল বিতানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়াও একই এলাকায় ফলের মূল্য তালিকা না থাকায় মতিউরের ফল দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
ছায়াবাণীর মোড়ে রেল লাইনের পাশে ফল দোকানগুলোতে মূল্য তালিকা না প্রদর্শন করা, অধিক দামে ফল বিক্রি এবং মনেক্কাকে আঙ্গুর ফল বলে বেশি দামে বিক্রির ঘটনা হাতেনাতে ধরে মামুন ফুডসকে ৫ হাজার টাকা এবং মূল্য তালিকা না থাকায় মান্নান ফল বিতানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সর্বমোট ৪টি প্রতিষ্ঠানে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
উল্লেখ্য, পালবাজারে মুরগী ব্যবসায়ীগণ মুরগী জবাই করে হাত দিয়ে মুরগীর চামড়া তোলার জন্য ১০টাকা করে নিচ্ছে। যা অযৌক্তিক এবং অযাচিত এবং ভোক্তার সাথে স্পষ্টত জুলুম। এ নিয়ে অনেকে অভিযোগ করেছেন। এ বিষয়ে ওদিন অভিযান চালানো হয়েছে এবং মুরগী ব্যবসায়ীগণ কথা দিয়েছেন যে আজকের পর থেকে এই অযৌক্তিক ১০ টাকা আর নিবে না।

 

সর্বাধিক পঠিত