• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি’র মা রহিমা ওয়াদুদের ইন্তেকাল

প্রকাশ:  ০৬ মে ২০২৩, ১২:৫৭ | আপডেট : ০৬ মে ২০২৩, ১৩:৪০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ও বিশিষ্ট শল্য চিকিৎসক, ডায়াবেটিক ফুট স্পেশালিস্ট ও সার্জন ডাঃ জেআর ওয়াদুদ টিপুর মা রহিমা ওয়াদুদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে...রাজেউন)। তিনি বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ভাষাবীর মরহুম এমএ ওয়াদুদের সহধর্মিনী । ৬ মে শনিবার বেলা ১২টায় ঢাকার কলাবাগানস্থ নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৮০ বছর।

মরহুমা রহিমা ওয়াদুদ শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপুর মা। তিনি পেশায় একজন শিক্ষক ছিলেন। রহিমা ওয়াদুদ চাঁদপুর মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়েও এক সময় শিক্ষকতা করেছেন। তাদের গ্রামের বাড়ি চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নে।

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি সরকারি সফরে যুক্তরাজ্য আছেন। তিনি আগামীকাল দেশে ফিরবেন। ৭ মে বাদ আসর (বিকেল ৫টা) ঢাকার কলাবাগানস্থ বশির আহমেদ জামে মসজিদে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে দাফন করা হবে।

চাঁদপুর প্রেসক্লাবের শোক

হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ভাষাবীর মরহুম এমএ ওয়াদুদ সাহেবের সহধর্মিণী এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সফল পররাষ্ট্র মন্ত্রী, বর্তমান মাননীয় শিক্ষামন্ত্রী, চাঁদপুর প্রেসক্লাবের আজীবন সদস্য ডাঃ দীপু মনি এমপি এবং আজীবন সদস্য ডাঃ জেআর ওয়াদুদ টিপুর মা আজকে ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর ইন্তেকালে চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ গভীর শোক ও দুঃখ প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। নেতৃবৃন্দ মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে আল্লাহ যেনো তাঁকে জান্নাতবাসী করেন এ দোয়া করেছেন।

চাঁদপুর পোস্ট পরিবারের শোক

হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ভাষাবীর মরহুম এমএ ওয়াদুদ সাহেবের সহধর্মিণী এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সফল পররাষ্ট্র মন্ত্রী, বর্তমান মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ও  চাঁদপুর পোস্টের সম্পাদকমণ্ডীর সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপুর মা আজকে ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর ইন্তেকালে চাঁদপুর পোস্ট পরিবার গভীর শোক ও দুঃখ প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। নেতৃবৃন্দ মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে আল্লাহ যেনো তাঁকে জান্নাতবাসী করেন এ দোয়া করেছেন।

সর্বাধিক পঠিত