• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে নবাগত জেলা ও দায়রা জজ মোঃ মহসিনুল হকের যোগদান

প্রকাশ:  ২৭ এপ্রিল ২০২৩, ১৩:৩০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুরের নতুন জেলা ও দায়রা জজ হিসেবে যোগ দিয়েছেন মোঃ মহসিনুল হক। তিনি চাঁদপুরের ১৯তম জেলা ও দায়রা জজ। গতকাল ২৬ এপ্রিল সকালে তিনি নতুন কর্মস্থল চাঁদপুর জেলা জজ আদালতে যোগ দেন। তাঁকে জেলা জজশীপের বিচারকসহ অন্যরা ফুলেল শুভেচ্ছা জানান। সকাল পৌনে ১০টায় চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ জেলা জজ আদালতের জিপি, পিপিসহ আইনজীবীরা নবাগত সিনিয়র জেলা ও দায়রা জজকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় তিনি জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবীসহ কার্যকরী কমিটির সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানান এবং কুশল বিনিময় করেন।
নবাগত সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ মহসিনুল হক ১৯৯৮ সালের ২৪ জুন চাঁপাইনবাবগঞ্জে সহকারী জজ হিসেবে যোগদান করেন এবং ৪ নভেম্বর ১৯৯৮ থেকে ২০০১ সালের ১ মে পর্যন্ত নাটোরে সহকারী জজ, ২০০১ সালের ২ মে থেকে ২১ সেপ্টেম্বর ২০০৩ পর্যন্ত সিরাজগঞ্জের সহকারী জজ, ২২ সেপ্টেম্বর ২০০৩ থেকে ২০০৬ সালের ৩১ অক্টোবর হবিগঞ্জে সহকারী জজ ও সিনিয়র সহকারী জজ হিসেবে কর্মরত ছিলেন। ২০০৬ সালের ১ নভেম্বর থেকে ২০০৭ সালের ৮ জুলাই গোবিন্দগঞ্জ চৌকি, গাইবান্ধায় সিনিয়র সহকারী জজ, ২০০৭ সালের ৯ জুলাই হতে ২৪ অক্টোবর কুড়িগ্রাম জজ আদালতে যুগ্ম জেলা ও দায়রা জজ, ২৫ অক্টোবর ২০০৭ থেকে ২০১০ সালের ২৩ জুন কুড়িগ্রামের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ২০১০ সালের ২৪ জুন থেকে ২০১২ সালের ৮ মে ঢাকা জজকোর্টে যুগ্ম জেলা ও দায়রা জজ, ২০১২ সালের ৯ মে থেকে ২০১৩ সালের ২৭ এপ্রিল লক্ষ্মীপুরে যুগ্ম জেলা ও দায়রা জজ, ২০১৩ সালের ২৮ এপ্রিল থেকে ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ, ২০১৫ সালের ২৭ ফেব্রুয়ারি থেকে ১৪ অক্টোবর গাইবান্ধায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ২০১৫ সালের ১৫ অক্টোবর থেকে ২০১৭ সালের ২৭ নভেম্বর নির্বাচন কমিশন সচিবালয়ে উপসচিব (আইন) কর্মকর্তা, ২০১৭ সালের ২৮ নভেম্বর থেকে ২০১৮ সালের ৯ এপ্রিল ঢাকায় দেউলিয়া আদালতে অতিরিক্ত জেলা ও দায়রা জজ, ২০১৮ সালের ১০ এপ্রিল থেকে ২০১৮ সালের ২৫ নভেম্বর বরিশাল জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল বিচারক (জেলা ও দায়রা জজ), ২০১৮ সালের ২৬ নভেম্বর থেকে ২০২১ সালের ১৭ অক্টোবর বরিশাল বিভাগীয় স্পেশাল জজ আদালতে বিভাগীয় স্পেশাল জজ (জেলা ও দায়রা জজ) এবং ২০২১ সালের ১৮ অক্টোবর থেকে ২০২৩ সালের ১৬ এপ্রিল পর্যন্ত ভোলা জেলা ও দায়রা জজ হিসেবে কর্মরত ছিলেন।
ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত। তাঁর স্ত্রী আফরোজা বেগম, কন্যা তাহসীনা মুস্তারী অবন্তী ও ছেলে মোঃ মমিনুল হক আফিফ। তিনি ১৯৭২ সালের ৫ নভেম্বর নওগাঁ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ^বিদ্যালয় থেকে এলএলবি (অনার্স) সম্পন্ন করেন। পরে কানাডা, অস্ট্রেলিয়া, চীন, জাপান ও ভারতে বিভিন্ন প্রশিক্ষণ এবং সেমিনারে অংশগ্রহণ করেন।

 

সর্বাধিক পঠিত