• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মেঘনা নদীতে গোসল করতে নেমে মাদ্রাসা ছাত্র নিখোঁজ

প্রকাশ:  ২৬ এপ্রিল ২০২৩, ০৮:১০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ঈদে বেড়াতে চাঁদপুর এসে মেঘনা নদীতে গোসল করতে নেমে আদিবুর রহমান (১৬) নামে এক মাদরাসা ছাত্র নিঁখোজ হয়েছে। ২৫ এপ্রিল মঙ্গলবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বহরিয়া বাজার মৎস্য আড়ৎ সংলগ্ন নদীর পাড় এ ঘটনা ঘটে। এলাকায় মেঘনা নদীতে গোসল করতে নেমে হাফেজ আদিবুর রহমান (১৬) নামে মাদ্রাসার ছাত্র নিখোঁজ হয়েছে।

এদিন সন্ধ্যা ৭টা পর্যন্ত উদ্ধার কার্যক্রম চালিয়ে তার খোঁজ পায়নি ফায়ার সার্ভিস চাঁদপুর নৌ ইউনিটের ডুবুরি দল। আদিবুর রহমান ঢাকা বাদামতলী এলাকার মোস্তাফিজুর রহমানের ছেলে। সে ঈদ উপলক্ষে লক্ষ্মীপুর ইউনিয়নের দোকানঘর তার বড় ভাই মাওলানা আশিকুর রহমানের শ্বশুর বাড়ীতে বেড়াতে আসে। আদিবুর ঢাকা সাইনবোর্ড এলাকার জামেয়া আশ্রাফীয়া শান্তি ধারা মাদ্রাসার হাফেজ বিভাগের  শিক্ষার্থী।

স্থানীয় ইউপি সদস্য টিটু ও নিহতের স্বজনরা জানান, রোববার (২৩ এপ্রিল) আদিবুর পরিবারের সদস্যদের সাথে তার বড় ভাইয়ের শ্বশুর বাড়ীতে বেড়াতে আসেন। সেখান থেকে আজ সকালে তাদের আরেক আত্মীয় বহরিয়া রাশিদিয়া মাদ্রাসা সম্মূখ্যে মরহুম ওয়াদুদ মাওলানার বাড়িতে বেড়াতে যান। দুপুরে এই মাদ্রাসার ৫ জন শিক্ষার্থীসহ আদিবুর নদীতে গোসল করতে গিয়ে পানিতে তলিয়ে যায়। তাৎক্ষণিক আশপাশের লোকজন এসে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে নৌ ফায়ার সার্ভিস ইউনিটে খবর দেয়।

চাঁদপুর ফায়ার সার্ভিস নৌ ইউনিটের ইনচার্জ কবির হোসেন জানান, সংবাদ পেয়ে আমরা ১.২০ মিনিটের সময় ঘটনাস্থলে রওয়ানা হই। ডুবুরিসহ ৬ জনের একটি টিম সন্ধ্যা ৭টা পর্যন্ত ঘটনাস্থল এলাকায় উদ্ধার কার্যক্রম পরিচালনা করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চাঁদপুরের উপ-সহকারী পরিচালক মো. সাহিদুল ইসলাম জানান, সন্ধ্যার পরে আমাদের ডুবুরিদের উদ্ধার কার্যক্রম পরিচালনা করার নিয়ম নেই। বুধবার (২৬ এপ্রিল) সকাল থেকে আবারও নিখোঁজ মাদ্রাসা ছাত্রকে উদ্ধারের চেষ্টা করা হবে। আমাদের অভিজ্ঞতা বলছে, মেঘনা নদীতে কোন ব্যাক্তি ডুবেগেলে ঘটনাস্থল এলাকায় উদ্ধার করা সম্ভব হয় না।

সর্বাধিক পঠিত