• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মতলব উত্তরে মোহনপুর ও হাজীগঞ্জ দ্বাদশগ্রাম ইউপির নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ গ্রহণ

সততা ও নিষ্ঠার সাথে জনসেবায় নিয়োজিত থাকতে হবে : জেলা প্রশাসক

প্রকাশ:  ১৩ এপ্রিল ২০২৩, ১২:৫৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মিজানুর রহমান ও হাজীগঞ্জ উপজেলার দ্বাদশ গ্রাম ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ আবু তাহের শপথ গ্রহণ করেছেন। বুধবার (১২ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। গত ১৬ মার্চ এ দুটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে নির্বাচিত দুজন চেয়ারম্যান শপথগ্রহণ করেন। জেলা প্রশাসক কামরুল হাসান নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথবাক্য পাঠ করান। এরপর তাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
শপথবাক্য পাঠ করানোর পর জেলা প্রশাসক নবনির্বাচিত চেয়ারম্যানদের উদ্দেশ্যে বলেন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন ঘটিয়ে সবাইকে সততা ও নিষ্ঠার সাথে জনসেবায় নিয়োজিত থাকতে হবে। যার যার এলাকায় ট্যাক্স নির্ধারণ করে ট্যাক্স আদায়ে গুরুত্ব দেয়াসহ জন্ম-মৃত্যু নিবন্ধন, গ্রাম আদালতের মাধ্যমে স্থানীয় বিরোধ নিষ্পত্তি, বাল্যবিবাহ ও মাদকমুক্ত সমাজ গড়ে তোলার ক্ষেত্রে নিজ নিজ এলাকার চেয়ারম্যানদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে ইউনিয়ন পরিষদের আওতাধীন বিভিন্ন সরকারি উন্নয়ন প্রকল্প আন্তরিকতরার সাথে বাস্তবায়ন করতে হবে। ইউনিয়ন পরিষদ আইন অনুযায়ী ইউনিয়ন পরিষদের সার্বিক কার্যক্রম পরিচালনা করতে হবে। জেলা প্রশাসক আরো বলেন, আমাদের কমিটমেন্ট ছিল আমরা সুষ্ঠু সুন্দর পরিবেশে নির্বাচন করবো। ইতোমধ্যে আমরা তার প্রমাণ রেখেছি। আজকে যে দুজন শপথ নিলেন, এখন থেকে তারাও সরকারেরই অংশ।
শপথ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকারের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ইমতিয়াজ হোসেন এবং সঞ্চালনায় ছিলেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতার জাহান সাথী।
অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার স্থানীয় সাংবাদিকবৃন্দ, নির্বাচিত চেয়ারম্যানদের নিকটাত্মীয়, তাদের এলাকার ব্যক্তিবর্গ ও স্থানীয় সরকার বিভাগের কর্মকর্তাগণসহ অন্যরা উপস্থিত ছিলেন।
 

 

সর্বাধিক পঠিত