• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

একটি ট্রাকের কারণে মাশুল দিতে হলো শত শত ব্যবসায়ী ও বাসিন্দাদের

চাঁদপুর শহরে অসহনীয় লোডশেডিং

প্রকাশ:  ১৩ এপ্রিল ২০২৩, ১২:৩৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 মালবাহী একটি ট্রাকের কারণে এবং পরিমাণের চেয়ে অতিরিক্ত বা বেশি পরিমাণে গ্রাহকদের বিদ্যুৎ ব্যবহারে চাঁদপুর শহরের প্রাণকেন্দ্র কালীবাড়ি মোড় এলাকার কয়েকটি মার্কেটের শত শত ব্যবসায়ী ও বাসিন্দাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে গত ২দিন যাবৎ।
ঘটনার সূত্রে জানা যায়, চাঁদপুর শহরের হার্ট পয়েন্ট (প্রাণকেন্দ্র) খ্যাত কালীবাড়ি মোড় এলাকা বা সাবেক কুমিল্লা রোড বর্তমান মিজানুর রহমান চৌধুরী সড়কের একাংশ, কালীবাড়ি মন্দিরসহ জে এম সেনগুপ্ত রোডের একাংশ, মীর শপিং মার্কেট, মেথা রোড এলাকার ব্যবসায়ী ও বাসিন্দাদের জন্য বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ৩টি ট্রান্সফর্মার রয়েছে। এই ৩টি ট্রান্সফর্মারের মধ্যে ১টি ট্রান্সফর্মার হলো মিজানুর রহমান চৌধুরী সড়কের এবি ব্যাংক সংলগ্ন, ১টি পূরবী মার্কেট সম্মুখে ও ১টি প্রেসক্লাব রোডের সুভাষ চন্দ্র রায়ের সাবেক বাসভবন সম্মুখে।
গত ১০ এপ্রিল রাতে একটি মালবাহী ট্রাক মিজানুর রহমান চৌধুরী সড়ক দিয়ে যাওয়ার সময় এবি ব্যাংকের সম্মুখে থাকা ট্রান্সফর্মারের মূল তারের সাথে লেগে তারটি ছিঁড়ে ফেলে। এরপর থেকে শুরু হয় ব্যবসায়ীদের দুর্ভোগ। ওই ট্রান্সফর্মারের সমস্যার পর পরই তিন তিনটি ট্রান্সফর্মারের সমস্যা দেখা দেয়। শুরু হয় জেএম সেনগুপ্ত রোড এলাকার একাংশের, মিজানুর রহমান চৌধুরী সড়ক, প্রেসক্লাব রোড ব্যবসায়ী এবং বাসিন্দাদের দুর্ভোগ। চলমান এই দুর্ভোগ ৪৮ঘন্টায়ও শেষ হয়নি।
চাঁদপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ড অফিস সূত্রে জানা যায়, ৩টি ট্রান্সফর্মারের মধ্যে ইতিমধ্যে ২টি ট্রান্সফর্মার সংস্কার করা হয়েছে। বাকি রয়েছে পূরবী মার্কেট সম্মুখস্থ ট্রান্সফর্মারের কাজ, বর্তমানে তা চলমান রয়েছে।
এ বিষয়ে চাঁদপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ মেহেদী হাসান ভূঁইয়ার সাথে কথা হলে তিনি বলেন, ৩টি ট্রান্সফর্মারের সমস্যা হওয়ায় আমরা ইতিমধ্যে ২টির কাজ সম্পন্ন করেছি। বাকি যেটি পূরবী মার্কেটের সম্মুখে রয়েছে সেটির কাজ চলমান রয়েছে। আশা করছি আজ (১২ এপ্রিল) রাতেই এই সমস্যাটির সমাধান হয়ে যাবে।
তিনি অপর এক প্রশ্নের জবাবে বলেন, প্রতিটি মানুষ চাহিদার চেয়েও বেশি বৈদ্যুতিক সরঞ্জামাদি ব্যবহার এবং চাহিদার চেয়ে অতিরিক্ত ব্যবহারের কারণে ট্রান্সফর্মারে অতিরিক্ত চাপ পড়ায় ট্রান্সফর্মার বিকল হয়ে যায়। এ ব্যাপারে গ্রাহকদের সচেতন হতে হবে। তিনি অত্যন্ত দৃঢ়তার সাথে বলেন, শীঘ্রই বা খুব স্বল্প সময়ের মধ্যে ব্যবসায়ী ও বাসিন্দাদের দুর্ভোগ কেটে যাবে।

 

সর্বাধিক পঠিত