• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ভারতীয় আতশবাজিসহ র‌্যাবের হাতে ৩ চোরকারবারি গ্রেফতার

প্রকাশ:  ১৩ এপ্রিল ২০২৩, ১২:৩৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

হাজীগঞ্জের ২ জনসহ র‌্যাবের হাতে ৩ চোরাকারবারি গ্রেফতার হয়েছে। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ ভারতীয় আতশবাজি জব্দ করা হয়। গত সোমবার (১০ এপ্রিল) দুপুরে কুমিল্লা জেলার লাকসাম থানার নগরীপাড়া এলাকা থেকে তাদেরকে হাতেনাতে গ্রেফতার করে র‌্যাবের একটি আভিযানিক দল। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব- ১১, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক (উপ-পরিচালক) মেজর মোহাম্মদ সাকিব হোসেন।
গ্রেফতারকৃতরা হলেন হাজীগঞ্জ পৌরসভাধীন টোরাগড় গ্রামের মৃত আব্দুল মিয়ার ছেলে মোঃ মনির হোসেন (৪৫) ও একই গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মোঃ হুমায়ুন কবির (৪৯) এবং কুমিল্লা জেলার বরুড়া থানার খাজুরগাও গ্রামের মোঃ মফিজুর রহমানের ছেলে মোঃ দেলোয়ার হোসেন (৩২)। এ সময় চোরাচালান কাজে ব্যবহৃত সিএনজিচালিত একটি অটোরিকশা জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে চোরাচালান আইনে মামলা দায়ের করা হয়েছে।
জানা গেছে, নিয়মিত টহলের অংশ হিসাবে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২-এর আভিযানিক দলটি গত সোমবার দুপুরে কুমিল্লা জেলার লাকসাম থানাধীন নগরীপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে প্রায় ১,১২,১৫০ পিচ (১ লাখ ১২ হাজার ১শ’ ৫০) পিচ ভারতীয় আতশবাজিসহ ৩ জন চোরাকারবারিকে গ্রেফতার করে। প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃত চোরাকারবারীদেরকে জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবৎ ভারত থেকে আতশবাজিসহ বিভিন্ন ধরনের ভারতীয় পণ্য-সামগ্রী বাংলাদেশে এনে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে বলে স্বীকার করে।
তাদের বিরুদ্ধে লাকসাম থানায় আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হয়েছে। চোরাচালানের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলে জানান অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

 

সর্বাধিক পঠিত