• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে দুই গরু চোরকে গণধোলাই

প্রকাশ:  ১০ এপ্রিল ২০২৩, ১১:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ফরিদগঞ্জে গরু চুরি করে পালানোর সময় গণধোলাইয়ের শিকার হলো দুই গরু চোর। গুরুতর আহত অবস্থায় ইউপি সদস্যের ছেলে গরু চোর আঃ রহিম ওরফে বাবু (৩৫) ও রবিউল (৩৬) বর্তমানে ঢাকায় চিকিৎসাধীন রয়েছে। ৮ এপ্রিল শনিবার দিবাগত রাতে উপজেলার বালিথুবা পূর্ব ইউনিয়নে এই ঘটনা ঘটে। স্থানীয়দের অভিযোগ, গরু চোরদের এই সিন্ডিকেট দীর্ঘদিন ধরে উপজেলার পূর্বাঞ্চলের বিভিন্নস্থান থেকে গত এক/দেড় বছরে ৩০-৩৫টি গরু চুরি করেছে।
স্থানীয়রা জানায়, গত শনিবার রাতে বালিথুবা পূর্ব ইউনিয়নের দেইচর গ্রামের বরকন্দাজ বাড়ির কৃষক আমিনুল ইসলামের গোয়ালঘর থেকে গরু চুরি করে পালানোর সময় টের পেয়ে যায় গরুর মালিক। এ সময় তার ডাকচিৎকারে লোকজন এগিয়ে আসে এবং ওই সময়ে পাশের মসজিদ থেকেও গরু চুরির বিষয়ে মাইকে জানানো হয়। তখন স্থানীয় জনতা বের হয়ে সংঘবদ্ধভাবে আঃ রহিম ওরফে বাবু (৩৫) ও রবিউল (৩৬)কে আটক করে এবং একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে গণধোলাই দেয়। তাদের স্বীকারোক্তি মতে সবুজ সর্দার নামে আরেকজন চোর পালিয়ে যায়। গণধোলাইয়ে আহত দুইজনই দেইচর গ্রামের বাসিন্দা। এদের মধ্যে আঃ রহিম এক মহিলা ইউপি সদস্যের সন্তান।
সংবাদ পেয়ে থানা পুলিশ গুরুতর আহত দুইজনকে উদ্ধার করে চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠায়। পরে অবস্থা গুরুতর হওয়ায় পরবর্তীতে তাদের ঢাকায় প্রেরণ করা হয়।
স্থানীয় লোকজন জানায়, বালিথুবা পূর্ব, বালিথুবা পশ্চিম ও পাইকপাড়া উত্তর ইউনিয়নে গত এক/দেড় বছরে অন্তত ৩০-৩৫টি গরু চুরি করে এই চোরের সিন্ডিকেট। ফলে লোকজন তাদের উপর ক্ষিপ্ত ছিল।
এ ব্যাপারে ফরিদগঞ্জ থানার ডিউিটি অফিসার কামাল হোসেন জানান, গরু চুরির ঘটনা কেন্দ্র করে দুইজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে অদ্যাবধি কোনো অভিযোগ দায়ের হয়নি।

সর্বাধিক পঠিত