• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শাহরাস্তিতে ভূমি জবর দখলকারীদের হত্যার হুমকিতে অসহায় পরিবারের সংবাদ সম্মেলন

প্রকাশ:  ১০ এপ্রিল ২০২৩, ১১:১০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শাহরাস্তি উপজেলাতে ভূমি জবর দখলকারীদের হত্যা ও গ্রাম ছাড়ার হুমকিতে এক অসহায় পরিবারের সদস্য মোহাম্মদ ছায়েদুল আলম (৪২) সংবাদ সম্মেলন করেছেন।
শনিবার বিকেল সাড়ে ৪টায় শাহরাস্তি প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন করেন। এ সময় জাতীয়, স্থানীয় দৈনিক পত্রিকার প্রতিনিধি এবং ছায়েদুল আলমসহ তার বৃদ্ধ মা ও ছোট বোন উপস্থিত ছিলেন।
ভুক্তভোগী ছায়েদুল আলম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, কর্মের তাগিদে আমি পরিবার নিয়ে ঢাকায় অবস্থান করছি। অপর ভাই প্রবাসে, তার স্ত্রী-সন্তান ঠাকুর বাজারে ভাড়া বাসায় দিনযাপন করছে। বৃদ্ধ মা কখনো বোনদের বাড়িত যাওয়া-আসা করে আসছেন। একই বাড়ির বাসিন্দা মৃত কফিল উদ্দিনের পুত্র আবু নাছের, আবুল বাসার, আবু তাহের ও আবুল বাসারের পুত্র আব্দুল কাইয়ুম গংয়ের সঙ্গে সম্পত্তিগত দেওয়ানী মামলা চলমান রয়েছে। মামলা নং-১৩২/২০২২। ওই মামলা চলমান অবস্থায়। আমার ও আমাদের পরিবারের সদস্যদের অনুপস্থিতিতে প্রতিপক্ষ আবু নাছের গং গত ২৩ নভেম্বর আমাদের বসত ভিটির জায়গা জোরপূর্বক দখল নিতে টিনশেড ঘর নির্মাণ করে। আমি খবর পেয়ে পরের দিন ২৪ নভেম্বর বিকেল আনুমানিক ৩টায় ঢাকা থেকে বাড়ি এসে প্রতিপক্ষ জিজ্ঞেসাবাদ করতে গেলে আমার ওপর ক্ষিপ্ত হয়ে উঠে। এক পর্যায় প্রতিপক্ষ আবু নাছের আমাকে হত্যার উদ্দেশ্যে দা দিয়ে কোপালের ওপর মাথায় সজোরে কোপ মেরে রক্তাক্ত জখম করে। এ বিষয়ে আমি শাহরাস্তি মডেল থানায় একটি মামলা দায়ের করিলে পুলিশ আসামীদ্বয়কে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করে। আসামীরা জামিনে এসে পূর্বের মতো আমার বসত ঘরের টিন, দরজা, জানালা ভাংচুর করে এবং আমাদের ভূমি হতে উচ্ছেদ, এলাকা ছাড়াসহ হত্যা করে ফেলবে বলে প্রকাশ্যে হুমকি-ধমকি দিয়ে আসছে। তাদের এমন প্রাণনাশের হুমকিতে আমি, আমার বৃদ্ধ মা ও নিকট স্বজনরা আতঙ্কগ্রস্ত হয়ে দিনাতিপাত করছি। সংবাদ সম্মেলনের মাধ্যমে যথাযথ কর্তৃপক্ষের সহায়তা কামনা করছেন ভুক্তভোগী পরিবারের সদস্য মোঃ ছায়েদুল আলম।

 

সর্বাধিক পঠিত