• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বদর দিবসে চাঁদপুরে ইসলামী আন্দোলনের আলোচন সভা ও ইফতার মাহফিল

প্রকাশ:  ১০ এপ্রিল ২০২৩, ১০:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

‘ঐতিহাসিক বদর দিবসের তাৎপর্য ও শিক্ষা’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৯ এপ্রিল রোববার বিকেলে চাঁদপুর শহরের বিপণীবাগ পার্টি হাউজে এ আয়োজন করে ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখা।
ইফতার মাহফিলে রাজনীতিবিদ, শিক্ষক, জনপ্রতিনিধি, ওলামায়ে কেরাম, চিকিৎসক, ব্যবসায়ী, সংগঠকসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন জেলা ইসলামী আন্দোলনের সভাপতি শেখ মোঃ জয়নাল আবেদীন। তিনি বলেন, বদর দিবসের চেতনা আমাদের বিশ্বাসী করেছে। ঐতিহাসিক বদর দিবসের শিক্ষা হলো আল্লাহর প্রতি বিশ্বাস রাখা। বদরের যুদ্ধে অংশগ্রহণ করা সাহাবীর সংখ্যা কম হলেও আল্লাহর প্রতি বিশ্বাস থাকায় বদরের যুদ্ধে বিজয় অর্জন হয়েছে। হযরত মোহাম্মদ (সঃ)-এর ডাকে ইসলামকে টিকিয়ে রাখার লক্ষ্যে সাহাবারা বদরের প্রান্তরে একত্রিত হয়ে বাতেলের বিপক্ষে যুদ্ধ করে বিজয় অর্জন করে। তিনি বলেন, ইসলামী আন্দোলন এদেশে শান্তি ও ন্যায় প্রতিষ্ঠায় রাজনীতি করে। শান্তি, সমৃদ্ধি, সম্প্রীতি এবং ইসলামী সমাজ ব্যবস্থা কায়েমের লক্ষ্যে ইসলামী আন্দোলন কাজ করে যাচ্ছে।
তিনি আরো বলেন, আমরা এমন একটি দলের রাজনীতি করি, যে দলের নেতা এদেশের সকল মানুষের কাছে একজন আদর্শবান মানুষ হিসেবে পরিচিত। তাই আপনাদের প্রতি আহ্বান থাকবে, আপনারা ইসলামী আন্দোলন বাংলাদেশের ছায়াতলে এসে একটি কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হোন।
ইসলামী আন্দোলনের জেলা সেক্রেটারী কে এম ইয়াসিন রাশেদসানী ও সাংগঠনিক সম্পাদক শাহ জামাল গাজী সোহাগের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদী, খেলাফত মজলিশের জেলা সভাপতি মাওলানা লিয়াকত হোসেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডঃ কামাল উদ্দিন আহমেদ, সদর হাসপাতালের চিকিৎসক ডাঃ বেনজির আহমেদ, বিশিষ্ট রাজনীতিবিদ এসএম জয়নাল আবেদিন, ফরিদগঞ্জের শাশিয়ালি মাদ্রাসার মুহাদ্দিস মাওঃ মোঃ আবু মুসা, পৌর ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি আবু নাঈম তানবীর প্রমুখ।
উপস্থিত ছিলেন দৈনিক ইলশেপাড় পত্রিকার প্রধান সম্পাদক, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন, কোষাধ্যক্ষ তালহা জুবায়ের, চাঁদপুর অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি বিপ্লব সরকার, রজনীতিবিদ, শিক্ষক, ডাক্তার, আইনজীবী, পেশাজীবী, সাংবাদিক, সুধী মহলসহ নানা শ্রেণী পেশার মানুষ।
অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইসলামী আন্দোলনের জেলা সহ-সভাপতি অধ্যক্ষ গাজী মোঃ হানিফ।

 

 

সর্বাধিক পঠিত